ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যসেবার উন্নয়নে সরকার সম্ভব সবকিছু করবে: স্বাস্থ্যমন্ত্রী

ধামরাই প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১২

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আ ফ ম রুহুল হক বলেছেন, ‘আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে কমিউনিটি ক্লিনিকের কথাও ছিল। সে কারণে আমরা সরকার গঠন করার পর বন্ধ থাকা কমিউনিটি ক্লিনিকগুলো মেরামত করে ফের চালু করেছি’।



ঢাকার ধামরাইয়ে বৃহস্পতিবার সকালে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) প্রশিক্ষণ কার্যক্রম উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এ অনষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সেবার মান উন্নয়নে চিকিৎসকদের আরও বেশি যত্নশীল হতে হবে। ধামরাই উপজেলায় ৩৯টি কমিউনিটি ক্লিনিক চালু রয়েছে। এ সব ক্লিনিকে নিয়মিতভাবে জনগণকে সেবা দেওয়ার জন্য প্রোভাইডারদের দক্ষতা বৃদ্ধির উপর প্রশিক্ষণ দেওয়া হবে’।

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্যসেবার উন্নয়নে সরকার সম্ভাব্য সবকিছুই করবে’।

ধামরাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ও রিভাইটালাইজেশন অব কমিউনিটি হেল্থ কেয়ার ইনিশিয়েটিভস ইন বাংলাদেশের সহযোগিতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব মুহম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং সমাজ কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) বীর মক্তিযোদ্ধা ডা. মুজিবুর রহমান, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ, কমিউনিটি প্রকল্প পরিচালক মাকদুমা নারগিস, উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।