ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

উদ্বোধন হলো পাবনা কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
উদ্বোধন হলো পাবনা কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। ছবি: বাংলানিউজ

পাবনা: সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে পাবনা সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের বাইপাস সড়কের পাশে স্থাপিত পাবনা কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৩ জুন) হাসপাতালটির উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।  

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন- পাবনা জেলা প্রশাসক (ডিসি) মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির, সিভিল সার্জন ডা. তাহাজ্জেল হোসেন, পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রেজাউল হক, হাসপাতালের পরিচালক ডা. তাহসিনা বেগম, ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের কো-অর্ডিনেটর অধ্যাপক মাহামুদুর রহমান, মালঞ্চি ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল আলিম প্রমুখ।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, উত্তরবঙ্গের মানুষকে আর অতিরিক্ত টাকা খরচ করে ঢাকা যেতে হবে না। এই হাসপাতাল থেকে স্বল্প খরচে সব শ্রেণীপেশার মানুষ হৃদরোগের আধুনিক সেবা পাবেন।  

তিনি আরও বলেন, সরকারে একার পক্ষে উন্নয়ন কাজ করা সম্ভব নয়। ব্যক্তিগতভাবে উদ্যোগ নিলে সরকার তাদের সহযোগিতা করবে যেমন আমরা এখানে করেছি। এ হাসপাতাল এখন ২৫০ শয্যা দিয়ে যাত্রা শুরু করছে। এক সময় এক হাজার বেডের ব্যবস্থা করার ইচ্ছা আছে প্রতিষ্ঠানটির। মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে শেখ হাসিনার সরকার, মুক্তিযুদ্ধের পক্ষের সরকার বদ্ধপরিকর।
 
আলোচনা পর্ব শেষে মন্ত্রী ফিতা কেটে হাসপাতালের শুভ উদ্বোধন করেন এবং হাসপাতাল চত্বর পরিদর্শন করেন।

সুবিধা থেকে বঞ্চিত সাধারণ জনসাধারণ বিশেষায়িত সেবা গ্রহণে বিশেষ ভূমিকা রাখবে পাবনা কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল। হাসপাতালটিতে ২৪ ঘণ্টার জরুরি চিকিৎসা সেবা, গাইনি, শিশু, মেডিসিন ও সার্জারি বিভাগসহ বিভিন্ন বিভাগে স্বল্পমূল্যে চিকিৎসা সেবা দিতে প্রথম পর্যায়ে সার্বক্ষণিক ১২ জন চিকিৎসক নিয়োজিত থাকছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

** উদ্বোধন হতে যাচ্ছে পাবনা কমিউনিটি হেলথ হাসপাতাল

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এসআরএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad