ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দৌলতপুরে অ্যানথ্রাক্স রোগে ১০ জন আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
দৌলতপুরে অ্যানথ্রাক্স রোগে ১০ জন আক্রান্ত অ্যানথ্রাক্সে আক্রান্ত রোগীরা

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পল্লীতে গরুর মাংস খেয়ে অন্তত ১০ জন অ্যানথ্রাক্স রোগে আক্রান্ত হয়েছেন।

এরা হলেন- আয়েন উদ্দিনের ছেলে শামিউল (৩০), শফিউলের ছেলে সোহেল (২৬), কামালের মেয়ে তানিয়া (২০), মজেরের ছেলে মনি (২৬), রবিউলের স্ত্রী টুনুয়ারা (৩৮), সিরাজের স্ত্রী আনুরা (৩৫), আরজের স্ত্রী ফরিদা (২৮) ও তাছলীসহ (২৫) অন্তত ১০ জন। এদের মধ্যে- সোহেলের অবস্থা গুরুতর হওয়ায় তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, উপজেলার দৌলতপুর ইউনিয়নের পচামাদিয়া কুঠিপাড়া গ্রামের মৃত রমজান আলীর ছেলে কামাল উদ্দিনের অসুস্থ একটি গরু ১৫/১৬ দিন আগে জবাই করে সেই গরুর মাংস স্থানীয়দের কাছে বিক্রি করেন। ওই মাংস খাওয়ার পর থেকে তারা আক্রান্ত হন।

এদিকে আক্রান্তের স্বজনরা জানিয়েছেন, এ ব্যাপারে সাংবাদিকদের কিছু না জানানোর জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম নিষেধ করে গেছেন।

এ অভিযোগ অস্বীকার করে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ রোগের যাতে বিস্তার না ঘটে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

দৌলতপুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. অরবিন্দু পাল বাংলানিউজকে জানান, আক্রান্ত কয়েকজনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।