[x]
[x]
ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮

bangla news

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০৭ ৪:৪৬:৪০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাট, পুল-কালভার্ট উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, স্বাস্থ্যেই সুখের মূল। বিচ্ছিন্ন দ্বীপের অসহায় মানুষের কথা চিন্তা করে এ দ্বীপে প্রসূতি বিভাগসহ নারীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশিক্ষণ দেওয়া হবে।           
 
শনিবার (০৭ এপ্রিল) দুপুরে ভোলার চরফ্যাশনের বিচ্ছিন্ন দ্বীপ চরপাতিলা স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, এ স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র চর-পাতিলার নারীদের জন্য আশার বার্তা বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। চরাঞ্চলের অসহায় নারীদের জন্য বিজিএফ ও বিজিডি কার্ড দিগুণ করা হবে। এসময় তিনি চরের দরিদ্র নারীদের জন্য ১০০টি সেলাই মেশিন বরাদ্দের ঘোষণা দেন।

চর-কুকরি-মুকরি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, চরপাতিলার একমাত্র প্রাথমিক বিদ্যালয় ভবনের জন্য চার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে চরের বেড়িবাঁধসহ আরো ব্যাপক উন্নয়ন করা হবে।
 
এদিকে এ স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র উদ্বোধনের মধ্য দিয়ে এ দ্বীপের বসবাসরত চার হাজার মানুষের স্বপ্ন পূরণ হয়েছে। তারা এখন দ্বীপে বসেই স্বাস্থ্যসেবা পাবে। এটা এতোদিন এ চরবাসীর স্বপ্ন ছিল। এখন আর স্বপ্ন নয়। এ দ্বীপে স্বাস্থ্যসেবা কেন্দ্র স্থাপনা করায় এখানকার মানুষের চিকিৎসা সেবা অনেকটাই নিশ্চিত হয়েছে।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-এমটিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাশেম চৌধুরী, নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুল ও উন্নয়ন ধারা পরিচালক মনির আহম্মেদ শুভ্র প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa