[x]
[x]
ঢাকা, শনিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮

bangla news

স্বাস্থ্য সুরক্ষা সবার জন্য সর্বত্র

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০৭ ২:১২:১৯ পিএম
আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে বক্তব্য রাখছেন ডা. আবু উবাইদ মুহম্মদ মুহসিন

আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে বক্তব্য রাখছেন ডা. আবু উবাইদ মুহম্মদ মুহসিন

কেরানীগঞ্জ (ঢাকা): ৭০ তম বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা সবার জন্য এবং সর্বত্র-এ প্রতিপাদ্যে মুক্ত আলোচনা সভার আয়োজন করে আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল।

শনিবার (৭ এপ্রিল) বেলা ১১টার দিকে হাসপাতালের ক্যাফেটেরিয়ায় রোগীদের নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আবু উবাইদ মুহম্মদ মুহসিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. নুরুল আলম ও বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীমা সুরাইয়া বেগম।

এসময় আরো বক্তব্য রাখেন- বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. ওয়াহিদা হাসিন, আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের উপ পরিচালক ডা. মাহফুজা জেসমিন ও বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান সুমন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আবু উবাইদ মুহম্মদ মুহসিন বলেন, একটা সময় ছিলো যখন মানুষ সংক্রামক ব্যাধিতে মারা যেতো। কিন্তু এখন অসংক্রামক ব্যাধিতে মানুষ মারা যায়। ডায়াবেটিস, হার্ট ডিজিজ ও ক্যানসার এই তিনটি অসংক্রামক ব্যাধি বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে।
আমাদের এ বিষয়ে সচেতনতা বাড়াতে হবে।

এসময় তিনি আরো বলেন, নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হেলথ ইন্সুরেন্স চালু করা প্রয়োজন।

** ক্যানসার মানেই মৃত্যু নয়

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa