ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শেবাচিম হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
শেবাচিম হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন

বরিশাল: এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) উদ্বোধন করা হয়েছে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ। যা চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার (২০ মার্চ) বেলা ১১টায় হাসপাতাল কম্পাউন্ডে এ স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ভাস্কর সাহা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. আবদুল কাদির।

 

নিচতলায় আউটডোরে কর্মসূচির উদ্বোধনী শেবাচিম হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও ভাণ্ডার) ডা. মো. ইউনুস আলী’র উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ডা. সৈয়দ মাহসুমুল হক, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. সাইফুল ইসলাম, সেবা-তত্ত্বাবধায়ক সেসিনা আক্তার, ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ, ৪র্থ শ্রেণী কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো. মোদাচ্ছের আলীসহ হাসপাতালের সব সিনিয়র স্টাফ নার্স, কর্মকর্তা ও কর্মচারী।

হাসপাতালে টানা পাঁচদিন বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহে রোগীদের স্বাস্থ্য সেবা উন্নয়নে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে উন্নয়নশীল দেশের পরিবেশের মতো রোগীবান্ধব পরিবেশ তৈরি করতে চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে আলোচনা, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার-ফেস্টুন সহকারে অ্যাপ্রোন পরিধান করে র‌্যালি ও মানববন্ধন, রোগীদের রক্তচাপ, ব্লাড গ্লুকোজ, ওজন ও উচ্চতা পরিমাপ করা প্রভৃতি।

কর্মসূচির অংশ হিসেবে ২২ মার্চ হাসপাতালে ভর্তিকৃত সব রোগীর মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। পাশাপাশি ২৫ মার্চ স্বাস্থ্য সেবা সপ্তাহের শেষ দিনে সেচ্ছাসেবী সংগঠন সন্ধানীর’র শেবাচিম ইউনিটের ব্যবস্থাপনায় বিনা মূল্যে রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।