ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি কনক কান্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি কনক কান্তি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন নিউরো সার্জন অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার (১৫ মার্চ) তার নিয়োগ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

ডা. কনক চিকিৎসা বিষয়ক এ বিদ্যাপীঠের নিউরো সার্জারি বিভাগের চেয়ারম্যান ও সার্জারি বিভাগের ডিনের দায়িত্ব পালন করে আসছেন।

তিনি অধ্যাপক কামরুল হাসান খানের স্থলাভিষিক্ত হচ্ছেন। আগামী ২৩ মার্চ ভিসি হিসেবে কামরুল হাসানের মেয়াদ শেষ হলে ২৪ মার্চ থেকে তিন বছরের জন্য ভিসির দায়িত্ব পালন করবেন কনক কান্তি বড়ুয়া।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ১৯৭৭ সালে এমবিবিএস সম্পন্ন করা অধ্যাপক কনক বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সভাপতি। তিনি বাংলাদেশ মেডিকেলে অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রথম সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।