আদ্-দ্বীনের ফাতেমা নার্সিং ইনস্টিটিউটের নবীন বরণ
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

আদ্-দ্বীনের ফাতেমা নার্সিং ইনস্টিটিউটের নবীন বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৩ ৪:১৩:০৬ পিএম
আদ্-দ্বীনের ফাতেমা নার্সিং ইনস্টিটিউটের নবীন বরণ

আদ্-দ্বীনের ফাতেমা নার্সিং ইনস্টিটিউটের নবীন বরণ

ঢাকা: আদ্-দ্বীন পরিচালিত ফাতেমা নার্সিং ইনস্টিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীণ বরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক-উল হক অডিটোরিয়ামে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন। 

এতে বিশেষ অতিথি ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আফিকুর রহমান, আদ্-দ্বীন হাসপাতালের পরিচালক ডা. তরিকুল ইসলাম, পরিচালক মেডিকেল (শিক্ষা) আনোয়ার হোসেন মুন্সি, হাসপাতালের পরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

অনুষ্ঠানে ডা. শেখ মহিউদ্দিন বলেন, নার্সিং পেশাকে স্বয়ং আল্লাহ মর্যাদা দিয়েছেন। নার্সিং পেশায় এসে মায়ের ভালোবাসাকে উপলদ্ধি করতে হবে। কারণ নার্সিং শুরু হয় মায়ের কোল থেকে। একজন মা যেমন কোনো ধরনের প্রতিদান ছাড়াই শিশুকে যত্ন ও সেবা দিয়ে থাকেন, তেমনি রোগীদেরও সেবা দিতে হবে নার্সদের। মায়ের ভালোবাসা বুঝতে না পারলে আমরা কিছুই করতে পারবো না। শুধু সাদা পোশাক পড়লেই হবে না, মায়ের ভালোবাসা বুঝতে হবে। আমি আশা করবো এখানে যারা শিক্ষা নিতে এসেছে তারা এটা উপলদ্ধি করতে পারবে এবং শ্রেষ্ঠ নার্স হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

ডা. আফিকুর রহমান বলেন, চিকিৎসক হিসেবে আমি রোগীর কাছে কতক্ষণ থাকি। বরং নার্সরা ৯০ শতাংশ সময় রোগীর কাছে থাকেন। তাদের সুস্থ করে তুলতে নার্সদের অবদানই বেশি। এ কারণে নার্সিং পেশা সম্পর্কে ধারণার পাশাপাশি এ পেশার প্রতি ভালোবাসা থাকতে হবে। 

আনোয়ার হোসেন মুন্সি বলেন, দেশের বাইরে নার্সদের যে সম্মান করা হয় সেটা না দেখলে বিশ্বাস করা যায় না। বাস্তব শিক্ষা গ্রহণ করে রোগীদের সেবা দিয়ে পেশায় সুনাম অর্জন করবে, এটাই আশা করি। 

অনুষ্ঠানে সবাইকে ধন্যবাদ দিয়ে বক্তব্য রাখেন ইনস্টিটিউটের প্রিন্সিপাল অঞ্জলী রোজারিও। পরে শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। 

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa