লাগাতার আন্দোলনের হুমকি মেডিকেল টেকনোলজিস্টদের
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

লাগাতার আন্দোলনের হুমকি মেডিকেল টেকনোলজিস্টদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০২ ১২:৪৬:৩৪ পিএম
সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন নেতারা/ছবি: বাংলানিউজ

সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন নেতারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারি চাকরির ক্ষেত্রে ১০ম গ্রেড দেওয়াসহ তিন দফা দাবি আদায়ে লাগাতার আন্দোলনে যাওয়ার হুমিক দিয়েছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিএমটিএ)।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে এ কর্মসূচির কথা জানায় সংগঠনটি।

বিএমটিএ'র সদস্য সচিব মো. আশিকুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে  সরকারি মেডিকেল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড দেওয়ার দাবি জানানো হচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিও লেটারও দিয়েছেন, কিন্তু দুঃখজনক বিষয় আজও তা বাস্তবায়ন হয়নি। 

তিনি বলেন, রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ১৯৬৩ থেকে শুধু বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি কোর্সে ডিগ্রি দেওয়া হয়। বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে কলা, বাণিজ্য, ভোকেশনালসহ বিভিন্ন ট্রেড কোর্সের শিক্ষার্থীদের ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি ডিগ্রি দিচ্ছে। যা রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সঙ্গে সাংঘর্ষিক। ফলে ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন ও বাস্তবায়ন সময়ের দাবি।

আশিকুর রহমান বলেন, গত দশ বছর যাবত সরকারি পর্যায়ে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হয় না। টেকনোলজিস্টদের অভাবে চিকিৎসা সেবায় রোগ নির্ণয়ে উন্নত যন্ত্রপাতি ব্যবহার করা সম্ভব হচ্ছে না। ফলে সঠিক চিকিৎসা সেবা থেকে মানুষ বঞ্চিত হচ্ছে। 

দাবি আদায়ের কর্মসূচি তুলে ধরে তিনি জানান, আগামী ১৫ ফেব্রুয়ারি শহীদ মিনারে সমাবেশ, সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান ও ফেব্রুয়ারি-মার্চ মাস জুড়ে সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের সমাবেশ। ৩১ মার্চের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ১ এপ্রিল থেকে মেডিকেল টেকনোলজিস্টরা তাদের কর্মক্ষেত্রে লাগাতার কর্মবিরতি পালন করবেন। 

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এমসি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa