ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজে নবীন বরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজে নবীন বরণ বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ প্রাঙ্গণে নবীন বরণ অনুষ্ঠান/ছবি: বাদল

ঢাকা: অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নবীন মেডিকেল শিক্ষার্থীদের বরণ করে নিলো বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) দুপুরে কেরানীগঞ্জে বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ প্রাঙ্গণে চতুর্থ ব্যাচের শিক্ষার্থীদের সংবর্ধনার মাধ্যমে বরণ করে নেয়া হয়।

শিক্ষার্থীদের বরণ করে নেন আদ-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন, বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের বিভাগীয় প্রধান মেজর (অব.) মোহসিনুল করীম, আদ-দ্বীন মেডিকেল কলেজগুলোর পরিচালক ডা. তরিকুল ইসলাম, আদ-দ্বীন হাসপাতালের পরিচালক (মগবাজার শাখা) ডা. নাহিদ ইয়াসমিন, বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আব্দুল করীম খান।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে আদ-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, অহংকার নামক রোগেই মানুষ ধ্বংস হয়। এজন্য ভালো মানুষ হতে হলে শিক্ষার্থীদের অহংকার নামক রোগ থেকে বেরিয়ে আসতে হবে। তবেই ভালো মানুষ হওয়া সম্ভব হবে। এছাড়া অহংকার দূর না হলে যেমন নিজের উন্নতি হয় না, তেমনিভাবে দেশকেও কিছু দেয়া যায় না। তাই অহংকার দূরে ঠেলে দিয়ে ভালো মানুষ হওয়ার আত্মবিশ্বাস নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাহলেই নিজের ও দেশের উন্নয়ন হবে।  

বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টের বিভাগীয় প্রধান মেজর (অব.) মোহসিনুল করীম বলেন, বসুন্ধরা সব সময় সবার পাশে থাকার চেষ্টা করে থাকে। এরই ধারাবাহিকতায় বসুন্ধরা স্বাস্থ্যখাতের সঙ্গে যুক্ত হয়েছে। বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ কোয়ালিটি বাড়াচ্ছে। অন্যান্য যেকোনো মেডিকেল কলেজের চেয়ে বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের মান সবদিক থেকে ভালো। তাই আমি চ্যালেঞ্জ করে বলছি, যারা এ কলেজ থেকে পড়ালেখা শেষ করে বের হবে, তারা অবশ্যই ভালো ডাক্তারের পাশাপাশি নিজেকে সবার মধ্যে বিলিয়ে দেবে।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।