[x]
[x]
ঢাকা, শনিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮

bangla news

শিশুকে কৃমির ওষুধ খাওয়ান ভরপেটে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-২৮ ১২:০৭:২৫ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

ঢাকা: শিশুর স্বাস্থ্য সুরক্ষায় কৃমির ওষুধ বা টিকা দেওয়ার আগে কিছু খাওয়ানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমাদের অভিভাবকেরা অনেক সময় খালি পেটে কৃমির ওষুধ খাওয়ান তাদের শিশুদের। কিন্তু ভর পেটে এ ওষুধ খাওয়ালেই সেটার কার্যকারিতা থাকে ভালো। তাই শিশুদের ভরপেটে কৃমির ওষুধ খাওয়ান।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে সরকারি অ্যাম্বুলেন্স কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

তিনি বলেন, সরকারি অ্যাম্বুলেন্সগুলো যেন ঠিক থাকে সে দিকে আমাদের মনোযোগ রাখতে হবে। অ্যাম্বুলেন্সের একটা চাকা নষ্ট হলে, সেই টাকা সরকারি দফতর থেকে আনতে আনতে চারটি চাকাই নষ্ট হয়ে যায়। তাই কোনো অ্যাম্বুলেন্স নষ্ট হলে যেন তাড়াতাড়ি মেরামত করা যায়, সেজন্য ফান্ড তৈরি করতে হবে। যেন ওই ফান্ড থেকেই তাড়াতাড়ি মেরামত করা যায়।

প্রধানমন্ত্রী সরকারের পক্ষ থেকে মফস্বলে নিযুক্ত চিকিৎসকদের শহরে চলে আসার বিষয়ে বলেন, আমরা গ্রামাঞ্চলে ডাক্তার নিয়োগ দিই, তারা নানা কায়দা করে শহরে চলে আসেন। এমন হলে তো তার চাকরি করার দরকার নেই। কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য আমরা নতুন করে ট্রেনিং দেবো, সেই নতুনদের নিয়োগ দেবো। এটাতে সমস্যা হওয়ার কথা নয়।

আওয়ামী লীগ সরকার জনগণের স্বাস্থ্য সম্পর্কিত কার্যক্রম চালু করলেও বিএনপি তা বন্ধ করে দেয় অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, কমিউনিটি ক্লিনিক চালু করার পর তারা বন্ধ করে দিয়েছিলো। কমিউনিটি ক্লিনিকের কারণে নাকি নৌকার ভোট বেড়ে যাবে। তাদের এসব কর্মকাণ্ডে আমরা খেসারত দিই, জনগণ খেসারত দেয়।

প্রধানমন্ত্রী এসময় চিকিৎসক ও চিকিৎসা সেবার মান বাড়ানোর তাগিদ দেন সংশ্লিষ্টদের প্রতি।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa