ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঝালকাঠিতে ‘এ’ ক্যাপসুল খাবে ১ লাখ শিশু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
ঝালকাঠিতে ‘এ’ ক্যাপসুল খাবে ১ লাখ শিশু কর্মশালায় বক্তব্য রাখছেন জেলা সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠি জেলায় প্রায় এক লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ২৩ ডিসেম্বর (শনিবার)।

এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১০ হাজার ৫২৯ জন শিশুকে নীল রংয়ের ১ লাখ ওট (ইউনিট) ক্ষমতা সম্পন্ন এবং বাকী প্রায় প্রায় ৮৪ হাজার শিশুকে ২ লাখ ওট ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কথা রয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের সভা কক্ষে আসন্ন ২৩ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৭ (২য় রাউন্ড) উপলক্ষে অনুষ্ঠিত সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

জেলা সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার সভাপতিত্বে পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ফেরদৌসী বেগম, মেডিকেল কর্মকর্তা ডা. শাওন বিন রহমান, পুষ্টি বিশেষজ্ঞ ইব্রাহিম খালিদ, সিনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাসসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা এতে অংশ নেন।

কর্মশালায় সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, জেলার চারটি উপজেলা ও দু'টি পৌরসভায় ৮৮৪টি কেন্দ্র ও ৫২টি ভ্রাম্যমাণ কেন্দ্রের মাধ্যমে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। এজন্য স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ ১ হাজার ৭৩৬ জন কর্মী নিয়োগ করা হয়েছে।

তিনি আরো বলেন, বেদে সম্প্রদায়, পথশিশু এবং বাসস্ট্যান্ড, খেয়াঘাট, ফেরী ঘাট এবং লঞ্চঘাটেও এ কার্যক্রম পরিচালনা করা হবে যাতে করে একটি শিশুও এ কার্যক্রম থেকে বাদ না যায়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।