ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ওসমানী মেডিকেলে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
ওসমানী মেডিকেলে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (আইএফএমএসএ) উদ্যোগে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী সিপিআর বিষয়ক কর্মশালা।

কর্মশালার প্রধান প্রশিক্ষক ছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এনেস্থেসিওলজি ও আইসিইউ বিভাগের প্রধান ডা. সব্যসাচী রায়। প্রশিক্ষক হিসেবে আরও দায়িত্ব পালন করেন মেডিকেলের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মুহাম্মদ শাহাবুদ্দিন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) ছিল কর্মশালার শেষ দিন।

জরুরি পরিস্থিতিতে একজন মুমূর্ষু রোগীকে চিকিৎসা সেবা দেওয়ার বিষয়ে হাতেকলমে শিক্ষা দেওয়া হয় এই কর্মশালায়। কর্মশালা শেষে কলেজ অডিটোরিয়ামে ক্যারিয়ার সিম্পোজিয়াম পরিচালনা করে গ্লোবাল প্রোফেশনাল টেস্টিং সেন্টার।

সবশেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত বক্তারা আন্ডার গ্র্যাজুয়েট পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ রকম অনুষ্ঠান আয়োজনের জন্য আইএফএমএসএ-এর প্রশংসা করেন এবং ভবিষ্যতে অধিকতর সহায়তার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।