ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্য ব্যবস্থা সুসংহত করতে থিংক ট্যাঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
স্বাস্থ্য ব্যবস্থা সুসংহত করতে থিংক ট্যাঙ্ক

ঢাকা: বিভিন্ন বিজ্ঞানী, শিক্ষাবিদ, চিকিৎসক, সামাজিক প্রতিনিধিসহ অভিজ্ঞ ব্যক্তিদের নিয়ে দেশের স্বাস্যব্যবস্থাকে সুসংহত করতে ‘হেলথ্ পলিসি ডায়ালগ’ নামের থিংক ট্যাঙ্ক এর যাত্রা শুরু হয়েছে। 

শনিবার ( ২৩ সেপ্টেম্বর) ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডাইরিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশ (আসিডিডিআরবি) এর প্রকল্প ‘স্ট্রেন্থেনিং হেলথ, অ্যাপ্লাইং রিসার্চ ইভিডেন্স (শেয়ার)’ আনুষ্ঠানিকভাবে এই থিংক ট্যাংক চালু করে।

অনুকুল স্বাস্থ্যনীতি প্রণয়ন এবং স্বাস্থ্য সেবায় জনগণের আস্থা ফিরিয়ে আনতে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, নীতিনির্ধারক এবং নাগরিকদের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করবে এ থিংক ট্যাংক।

এদিকে এ থিংক ট্যাংকের উদ্বোধন উপলক্ষে শনিবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘স্বাস্থ্যখাতে অর্জন এবং জনগণের প্রত্যাশা’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌসের পরিচালনায় সভাপতিত্ব করেন ঢাকা বারডেম হাসপাতালের চিফ কনসালটেন্ট ডা. টি এ চৌধুরী।

এসময় সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-  আসিডিডিআর,বি এর কমিউনিকেশন পরিচালক ক্যাথেরিন স্পেন্সার, ঝিনাইদহ জেলার পৌর মেয়র সাইদুল করিম মিন্টু প্রমুখ।

আলোচনা সভায় শিশু ও মাতৃ মৃত্যু হার হ্রাস, স্বাস্থ্যখাতের উল্লেখযোগ্য অর্জন, স্বাস্থ্য সেবায় বাজেট ঘাটতি, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী ঘাটতিসহ বিভিন্ন বিষয় নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আসিডিডিআরবি’র বিজ্ঞানী ড. ইকবাল আনোয়ার।

পরে উপস্থিত সকলের অংশগ্রহনে মুক্ত আলোচনা এবং বারডেম হাসপাতালের চিফ কনসালটেন্ট ডা. টি এ চৌধুরীর সমাপনী আলোচনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এসআইজে/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।