ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু 

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু 

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘বি’ ইউনিটের (কলা অনুষদ) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর বাইরের মোট আটটি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এবার ‘বি’ ইউনিটের মোট ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭শ’ ৬৩ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছে।

এদিকে, ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের অনিয়ম ঠেকাতে আগের দুই পরীক্ষার ন্যায় শুক্রবারও কঠোর নিরাপত্তা ব্যাবস্থা নিয়েছে জবি প্রশাসন। প্রতিটি কেন্দ্রে প্রবেশ করা সময় পরীক্ষার্থীদে শরীর তল্লাশি করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। প্রতিটি কেন্দ্রের প্রবেশ মুখে পুলিশ মোতায়েনের পাশাপাশি প্রতিবারের মতো এবারও ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করছেন।

এদিকে, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সাহায্য করতে ও কেন্দ্রের ভেতরে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে রোভার স্কাউট, বিএনসিসি সদস্যরা কাজ করছেন।  

অন্যদিকে তাদের ছাড়াও বিভিন্ন জেলা ও উপজেলা ছাত্র কল্যাণের ব্যানারে তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে। যেখানে থাকা ভলান্টিয়াররা পরীক্ষার্থীদের তাদের সাধ্যমতো তথ্য সহায়তা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
ডিআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।