ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীর ৭ প্রাইভেট ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ফেনীর ৭ প্রাইভেট ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ছবি: প্রতীকী

ফেনী: মোবাইল কোর্টের অভিযানে ফেনীর ৭ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। শ্রীঘরে পাঠানো হয়েছে এক ভূয়া ডাক্তারকে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানার নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।

এফসিপিএস পাস না করেও ট্রাংক রোডের নিরাময় মেডিক্যাল সেন্টারে ডা. মো: মিজানুর রহমান তার নামের সঙ্গে এফসিপিএস ব্যবহার করছেন।

এক্স-রে রুমে নেই কোন সিলিং, এক্স-রে ব্যবহারের লাইসেন্স নেই। এ সব অনিয়মের কারণে সেবাগ্রহিতার স্বাস্থ্যহানির আশঙ্কায় প্রতিষ্ঠানটির মালিক সাহাব উদ্দিনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

শহরের জহিরিয়া মসজিদ সংলগ্ন এসএসকে রোডে কমপেক্ট হেলথ কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি রিপোর্টে এডভান্সড সাইন হাতেনাতে ধরে ফেলেন মোবাইল কোর্ট। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক শাহ জামাল খানকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

লাইফ ডেন্টাল কেয়ারের পরিচালক এমদাদুল হক রাজীব নিজেই ডাক্তার সেজে দেখছিলেন রোগী। মোবাইল কোর্ট তাকে রোগীসহ ধরে ফেলেন। তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ই-স্কয়ার ল্যাবকে এক্সরে মেশিনের লাইসেন্স না থাকায় ৪০ হাজার, নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারে লাইসেন্স ও মূল্যতালিকা না টানানোর অপরাধে ১০ হাজার, আল-কেমী হাসপাতালের লাইসেন্স না থাকার অপরাধে  ২০ হাজার, আল-বারাকা হাসপাতালকে লাইসেন্স না থাকার অপরাধে ২০ হাজার ও হায়দার প্রাইভেট হাসপাতালের সালেহ উদ্দিন হায়দারকে ৩০ শয্যার হাসপাতালকে ৩১ শয্যা বানানো, ক্লিনিক্যাল বর্জ্য ব্যবস্থাপনায় অবহেলা ও লাইসেন্স না থাকার কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সিভিল সার্জন কার্যালয়ের ডা. সাইফুর রহমান ভূইয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়ঃ ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এসএইচডি/এসআই/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।