ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ভোলা সদর হাসপাতাল পরিদর্শনে ইউনিসেফের প্রতিনিধি দল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
ভোলা সদর হাসপাতাল পরিদর্শনে ইউনিসেফের প্রতিনিধি দল ভোলা সদর হাসপাতাল পরিদর্শনে ইউনিসেফের প্রতিনিধি দল

ভোলা: ভোলা সদর হাসপাতাল পরিদর্শন করেছেন ইউনিসেফের একটি প্রতিনিধি দল।এ দলে ছিলেন ইউনিসেফ বাংলাদেশের হেলথ চিফ মায়া ভেনডেন্ড। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন-পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক অতিরিক্ত সচিব ডা. কাজী মোস্তফা সোরোয়ার, ইউনিসেফ বরিশাল চিফ তৈফিক আহমেদসহ ইউনিসেফের বিভিন্ন কর্মকর্তা এবং ভোলা জেলা সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার।

বুধবার  (১৩ সেপ্টেম্বর) ভোলা সদর হাসপাতালের পুষ্টি শাখা, কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র, টিকা প্রদান কেন্দ্র, নবজাতক শাখা ও শিশু ওয়ার্ড পরিদর্শন করে প্রতিনিধি দলটি।

হাসপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন শেষে প্রতিনিধি দলের প্রধান সেবা নিতে আসা রোগীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যা এবং চিকিৎসকদের সেবা সম্পর্কে জানেন।

ভোলা সদর হাসপাতাল পরিদর্শনে ইউনিসেফের প্রতিনিধি দল

পরে প্রতিনিধি দলটি কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রে সেবা নিতে আসা কিশোরীদের সঙ্গে বাল্যবিয়ে সম্পর্কে তাদের সচেতন করে এবং বাল্যবিয়ে বন্ধ করার উপায় বলে দেন। এদিকে সঠিকভাবে কৈশোর কালীন সেবা নিতে পেরে কিশোরীরাও খুশি।

সেবা নিতে আসা ফারজানা (১৪), সোনিয়া (১৪), মিম (১৫) জানায়, কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা তাদের সঙ্গে বন্ধুসুলভ আচরণ করেন। সঠিকভাবে বিনামূল্যে সেবা এবং যথাযথ ওষুধও পাচ্ছে তারা।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।