ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

তোফা-তহুরাকে কোলে নিয়ে বিদায় জানালেন স্বাস্থ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
তোফা-তহুরাকে কোলে নিয়ে বিদায় জানালেন স্বাস্থ্যমন্ত্রী তোফা-তহুরাকে কোলে নিয়ে বিদায় জানালেন মন্ত্রী

ঢাকা: অস্ত্রোপচারের মাধ্যমে প্রায় দেড় মাস আগে আলাদা জীবন পাওয়া শিশু তোফা ও তহুরা সুস্থ হয়ে বাড়ি গেলো। তাদের কোলে নিয়ে বাবার হাতে ছাড়পত্র তুলে দিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার (১০ সেপ্টেম্বর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সভাকক্ষে বিদায় অনুষ্ঠান শেষে ছাড়পত্র হস্তান্তর করেন মন্ত্রী।

এসময় যমজ শিশুকে কোলে নেন মন্ত্রী নাসিম ও চিকিৎসক অধ্যাপক শাহনুর ইসলাম।

শিশু দুটিকে কোলে নেওয়ার সময় দেখা যায়, কোলে উঠার পর তোফা মন্ত্রীর মুখে হাত রাখে। এ দৃশ্য দেখে সভাকক্ষে থাকা চিকিৎসক, শিক্ষক ও সংবাদমাধ্যম কর্মীরা করতালি দিয়ে অভিনন্দন জানান।

শিশু দুটির বাবা রাজু মিয়া ও মা সাহিদা সবার কাছে দোয়া চান। বিশেষ করে অধ্যাপিকা ডা. শাহনুর ইসলামের কথা উল্লেখ করেন তারা।

ছয় মাস পর তাদের পায়ুপথ তৈরি করার জন্য আরেকটি অস্ত্রোপচার করা হবে বলে জানান চিকিৎসক শাহনুর।

গত পহেলা আগস্ট ঢামেক হাসপাতালে প্রায় সাড়ে ছয় ঘণ্টার অস্ত্রোপচারে দুই বোনকে আলাদা করেন চিকিৎসকরা। অস্ত্রোপচারের পর নিবিড় পরিচর্যা কেন্দ্রের পাশের একটি কক্ষে প্রায় ২০ দিন রাখা হয় তোফা ও তহুরাকে।

সেসময় সংক্রমণের ঝুঁকি এড়াতে তাদের সম্পূর্ণ আলাদা কক্ষে রাখা হয়। তারপর তৃতীয় তলার একটি কেবিনে রাখা হয় তাদের।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবনের কৃষক রাজু মিয়ার এই যমজ শিশু জোড়া লাগানো অবস্থায় ভূমিষ্ঠ হয়েছিল গত বছরের ২৯ সেপ্টেম্বর।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এজেডএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।