ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সাজিদা ফাউন্ডেশনের প্রসূতিদের করণীয় বিষয়ক কর্মশালা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
সাজিদা ফাউন্ডেশনের প্রসূতিদের করণীয় বিষয়ক কর্মশালা  সাজিদা ফাউন্ডেশনের প্রসূতিদের করণীয় বিষয়ক কর্মশালা 

ঢাকা: সাজিদা ফাউন্ডেশনের ইনস্টিটিউট অব হেলথ সায়েন্সেস (আইএইচএস) ও টিম ব্রোকেন আর্থ (কানাডার স্বেচ্ছাসেবক টাস্ক ফোর্স) যৌথভাবে সম্প্রতি এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। 

তিনদিনের কর্মাশালায় বাংলাদেশে উচ্চহারে মাতৃত্বজনিত সমস্যা এবং প্রসবকালীন ও প্রসব পরবর্তী নবজাতকের মৃত্যু বিষয়ে করণীয় সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।  

কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লি কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) এমডি এবং বাংলাদেশ সরকারের সাবেক প্রিন্সিপাল সেক্রেটারি মো. আব্দুল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ডিজিএইচএস’র লাইন ডিরেক্টর এবং স্বাস্থ্য সেবার (পরিকল্পনা ও উন্নয়ন) এডিশনাল ডিরেক্টর জেনারেল প্রফেসর ড. এ এইচ এম এনায়েত হুসেইন।

এছাড়া উপস্থিত ছিলেন ঢাকার কানাডা হাইকমিশনের উন্নয়ন সহযোগিতা’র হেড অব এইড ফেড্রা মুন মরিস, ডিজিএইচ’র প্রাইমারি হেলথ কেয়ারের ডিরেক্টর ড. খালেদা ইসলাম এবং অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনিকোলোজিক্যাল সোসাইটি অব বাংলাদেশের প্রেসিডেন্ট প্রফেসর ড. লায়লা আরজুমান্দ বানু।

টিম ব্রোকেন আর্থ-এর প্রতিষ্ঠাতা ড. অ্যান্ড্রু ফিউরি বলেন, সার্বিক সাফল্য অর্জনে বাংলাদেশ কঠোর পরিশ্রম করেছে। অগ্রগতি অর্জন করার পরে এখনও অনেক কিছু করার আছে। আর সেজন্যই আমরা সাজিদা ফাউন্ডেশনকে সঙ্গে নিয়ে একটা ইতিবাচক পরিবর্তন নিয়ে আসা পর্যন্ত কাজ করে যেতে চাই।  

পল্লি কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) এমডি মো. আব্দুল করিম বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়ন বর্তমানে একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম। এক্ষেত্রে ব্যাপক সাফল্যও অর্জিত হয়েছে। আরও উন্নয়নের লক্ষ্যে এখনও কাজ চলছে।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।