ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

১৫ আগস্টে দেশের সব সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
১৫ আগস্টে দেশের সব সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট দেশের সব সরকারি হাসপাতালে সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে।

সোমবার (০৭ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ওই দিন রোগীরা রক্ত পরীক্ষা, ডায়াবেটিস ও রক্তচাপ পরীক্ষাসহ বিভিন্ন চিকিৎসা সেবা বিনামূল্যে পাবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওইদিন সকাল ১১ টায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। জাতীয় দিবস উপলক্ষে মন্ত্রণালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল বিকেল চারটায় স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত হবে।  

এদিকে দিবসটি উপলক্ষে দুপুর ১২ টায় পরিবার পরিকল্পনা অধিদফতরে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে শোকসভা দিনব্যাপী কোরআন খতম হবে।

এছাড়াও মন্ত্রণালয়ের অধীনস্থ অন্য প্রতিষ্ঠানসমূহ এবং সব জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালে দিবসটিতে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হবে।  

শোক দিবসে হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করবেন। বেসরকারি মেডিকেল কলেজ গুলোতে দিবসটিতে কর্মসূচি পালনের জন্য মন্ত্রণালয় থেকে আহ্বান জানানো হয়।

সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণের বিষয়ে সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা শিকদারসহ মন্ত্রণালয় ও বিভিন্ন অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।