ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন

কুড়িগ্রাম: দীর্ঘ ৬ বছর বন্ধ থাকার পর উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার নতুন রূপে উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে অত্যাধুনিক এ অপারেশন থিয়েটারের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. এস এম আমিনুল ইসলাম।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এইচ এম বোরহান উল ইসলাম সিদ্দিকী, আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম সরদার, অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সুদীপ কুমার বোস, ডা. উমর আলী, সাংবাদিক পরিমল মজুমদার প্রমুখ।

অপারেশন থিয়েটার উদ্বোধনের ফলে কুড়িগ্রাম জেলার উলিপুরের দুর্গম চরাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর বহুদিনের প্রত্যাশা পুরণ হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।

বুধবার উদ্বোধনের পর উপজেলার তবকপুর ইউনিয়নের শেফালি রাণীর সিজার অপারেশনে একটি পুত্র সন্তানের জন্ম হয়।

অপারেশন করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ও স্ত্রীরোগ (গাইনি) বিশেষজ্ঞ ডা. তৌফিকুল ইসলাম।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. এস এম আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, উলিপুর উপজেলাটি চতুর্দিকে নদ-নদী দ্বারা  বেষ্টিত ও অধিকাংশই চরাঞ্চল। অভিজ্ঞ চিকিৎসকের অভাব, জনবল স্বল্পতা, অত্যাধুনিক যন্ত্রপাতি না থাকায় সব ধরনের অপারেশন বন্ধ ছিলো উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

তিনি আরো বলেন, এ অপারেশন থিয়েটারের উদ্বোধনের ফলে দরিদ্র রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত হবে। এক্সরে, আল্ট্রাসনোগ্রাম, ইসিজিসহ অভিজ্ঞ চিকিৎসকরা এখন থেকে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সবধরনের অপারেশন করবেন।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭

এসআইজে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad