ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে রাসিকের সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে রাসিকের সভা ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: আগামী ৫ আগস্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড পালন উপলক্ষে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে নগর ভবন সরিৎ দত্ত গুপ্ত নগর সভা কক্ষে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

সভায় রাসিক মেয়র বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। তাদের সুস্থ্য সবলভাবে গড়ে তুলতে হবে। শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ে দৃষ্টিপ্রতিবন্ধী, শারীরিক প্রতিবন্ধীসহ বিভিন্ন রোগ থেকে মুক্ত রাখা সম্ভব। একটি শিশুও যেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পরে, এ বিষয়ে দায়িত্বে থাকা প্রত্যেককে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এ কর্মসূচিকে সফল করতে হবে। বস্তি কিংবা অট্টালিকার শিশুটিও যেন ভিটামিন ‘এ’ খাওয়া থেকে বাদ না পরে সে বিষয়ে সবার সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে আহ্বান জানান তিনি।

সভায় জানানো হয়, আগামী ৫ আগস্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড পালিত হবে।

ওই দিন ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপলক্ষে ক্যাম্পেইনের পূর্বের দিন সিটি করপোরেশন এলাকায় ওয়ার্ডসমূহে মাইকিং, শুক্রবার জুম্মার নামাজের আগে মুসল্লিদের অবহিত করা হবে।

রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি নুরুন্নাহার বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিভিল সার্জন ডা. সঞ্জিত কুমার সাহা, পরিচালক স্বাস্থ্য বিভাগ রাজশাহীর সহকারী পরিচালক ডা. ইসমত আরা, ইসলামিক ফাউন্ডেশন রাজশাহীর উপ-পরিচালক একেএম মনিরুল ইসলাম, জেলা তথ্য অফিস রাজশাহীর উপ-পরিচালক মো. শামসুজ্জামান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।