ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

আরও ১০ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
আরও ১০ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সারাদেশে ৬ হাজার ডাক্তার ও ১০ হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছে। আরও ১০ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে।

বৃহস্পতিবার (২০ জুলাই) হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের ২৫০ শয্যা বিশিষ্ট ৬ তলা ভবনেরে উদ্বোধন শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নিমতালা কালেক্টরেট প্রাঙ্গণে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

নাসিম বলেন, হবিগঞ্জের জন্য ১০০ কোটি টাকা নিয়ে এসেছি।

এ টাকা দিয়ে আপনাদের উন্নয়নে কাজ করা হবে। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের জঙ্গি-সন্ত্রাস দমন করেছেন সুনামের সঙ্গে। কিন্তু খালেদা জিয়া যদি ক্ষমতায় আসেন তাহলে সে জঙ্গি-সন্ত্রাসীরা আবারও বৃদ্ধি পাবে।

তিনি বলেন, হবিগঞ্জের স্বাস্থ্য সেবার উন্নয়নে আজকের এ উদ্বোধনী অনুষ্ঠান। শেখ হাসিনা জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সব জায়গায় হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক করে দিচ্ছে। ডাক্তারদের কাজ হলো সেবা দেয়া।

স্বাস্থ্যমন্ত্রী ডাক্তারদের উদ্দেশে বলেন, দরিদ্র রোগীদের নিজের বাবা-মা মনে করে সেবা করুন।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুর্শেদ আহমেদ চৌধুরী প্রমুখ।

সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জের সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী।

যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন হবিগঞ্জ বিয়াম স্কুল ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক ফেরদৌস আরা ও জেলা কালচারাল অফিসার অসিত রঞ্জন দাশগুপ্ত।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।