ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বাসায় গিয়ে চিকুনগুনিয়ার চিকিৎসাসেবা দেবে ডিএসসিসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
বাসায় গিয়ে চিকুনগুনিয়ার চিকিৎসাসেবা দেবে ডিএসসিসি চিকুনগুনিয়া প্রসঙ্গে বক্তব্য রাখছেন মেয়র সাঈদ খোকন/ছবি: বাংলানিউজ

ঢাকা: চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত রোগীদের বাসায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পৌঁছে দেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ লক্ষ্যে একটি কল সেন্টার চালু করেছে সিটি করপোরেশন। কল সেন্টারটি সপ্তাহের সাতদিন ২৪ ঘণ্টা চালু থাকবে।

আক্রান্ত রোগীরা ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে জানালেই সংশ্লিষ্ট এলাকার কর্তব্যরত চিকিৎসক সেবা দিতে রোগীর বাসায় পৌঁছে যাবেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) থেকে আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পাধীন ২৮টি নগর স্বাস্থ্য কেন্দ্র, ৫টি নগর মাতৃসদন কেন্দ্র এবং কর্পোরেশনের নিজস্ব ২টি হাসপাতাল ও ১টি মাতৃসদন কেন্দ্র থেকে চিকিৎসাসেবা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

দ্রুততম সময়ের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে বলে নগরবাসীকে আশ্বস্ত করেন মেয়র খোকন। চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএসসিসি বহু ধরনের উদ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করে চলেছে বলেও জানান তিনি।

উদ্যোগের মধ্যে রয়েছে জনসচেতনমূলক র‌্যালি, মসজিদে বয়ান, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সাথে মতবিনিময়, লিফলেট বিতরণ, মাইকিং, প্রতি ওয়ার্ডে সমাবেশের আয়োজন, পত্রিকায় বিজ্ঞাপন ও ইলেকট্রনিক চ্যানেলে টিভিসি সম্প্রচার, বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।