ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

অহেতুক হর্ন দেয়া চালকদের মুদ্রাদোষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
অহেতুক হর্ন দেয়া চালকদের মুদ্রাদোষ

ঢাকা: রাজধানীর শেরাটন মোড় ট্রাফিক পয়েন্ট। কাকরাইল থেকে আসা যানবাহনগুলো সিগন্যাল অতিক্রম করে যাচ্ছে বাংলামোটরের দিকে। বাংলামোটর থেকে আসা যানবাহন সিগন্যালে দাঁড়িয়ে আছে। একইভাবে সিগন্যালে দাঁড়িয়ে আছে শাহবাগ থেকে আসা যানবাহন।

শাহবাগের সিগন্যালটি ছাড়তেই গাড়িগুলো চলা শুরু করলো। সঙ্গে শুরু হলো এলেমেলো হর্ন বাজানোর বিকট উৎসব।

চলন্ত প্রতিটি যানবাহনই একটানা হর্ন বাজিয়ে চলেছে। কেউ কেউ থেমে থেমে হর্ন বাজালেও কারো আঙুল হয়তো হর্নের ওপর থেকে সরছেই না। এরই ভেতর এদিক-ওদিক ছুটোছুটি করে দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশ সদস্যরা।  

বুধবার (১৯ জুলাই) বিকালে রাজধানীর শেরাটন মোড়ে সরেজমিনে এ চিত্র দেখা গেলো।
 
পুরো সিগন্যাল পয়েন্টটি যেনো বিভিন্ন ধরনের যানবাহনের হর্ন উৎসবে পরিণত হয়েছে। গাড়ি সামলাতে সামলাতেই ট্রাফিক সার্জেন্ট মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন,  হর্ন বাজানো এখন চালকদের অভ্যাস ও মুদ্রাদোষে পরিণত হয়েছে। অহেতুক হাইড্রলিক হর্ন বাজানোর কারণে জরিমানা করেও কাজ হচ্ছে না।  

অনেকটা ক্ষোভের সঙ্গেই তিনি বলেন, আমরা সারাদিন ডিউটি করি। যানবাহনের হর্নের কারণে কান ঝালা-পালা। এভাবে কাজ করতে করতে শারীরিক সমস্যা কিছুটা হবে জানি। কিন্তু, দায়িত্ব তো পালন করতেই হবে।
 
বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এসজেএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।