ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সায়মা ওয়াজেদ পুতুলকে বিএসএমএমইউ’র শুভেচ্ছা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুলাই ৭, ২০১৭
সায়মা ওয়াজেদ পুতুলকে বিএসএমএমইউ’র শুভেচ্ছা

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থার শুভেচ্ছা দূত নিযুক্ত হওয়ায় সায়মা ওয়াজেদ পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

শুক্রবার (৭ জুলাই) এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বিবৃতিতে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য সন্তান, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অটিজম বিশেষজ্ঞ ও স্কুল সাইকোলজিস্ট সায়মা ওয়াজেদ পুতুল বিশ্বব্যাপী অটিজম শনাক্তকরণ, আক্রান্তদের দুর্ভোগ হ্রাস এবং এ বিষয়ে সচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা প্যানেলের সদস্য ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের অটিজম বিষয়ক চ্যাম্পিয়ন হিসেবে নিযুক্ত সায়মা ওয়াজেদ পুতুলের উদ্যোগেই ২০১১ সালে ঢাকায় প্রথমবারের মতো অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

তার বলিষ্ঠ নেতৃত্ব ও বহুমুখী উদ্যোগের কারণে অটিজম শিশুরা আজ আর অবহেলিত নয়। বাংলাদেশসহ বিশ্বব্যাপী অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টিতে তিনি বিপ্লব ঘটিয়েছেন।

জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছা এবং সায়মা ওয়াজেদ পুতুলের উদ্যোগ, আন্তরিকতা, সহযোগিতা ও বহুমুখী তৎপরতার কারণেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয়েছে ইনস্টিটিউট অফ প্যাডিয়াট্রিক নিউরো-ডিসঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা)। যা দেশের অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টিতে শ্রেষ্ঠতম অবদান রাখাসহ এ বিষয়ে প্রশিক্ষণ, চিকিৎসা, শিক্ষা ও পুনর্বাসনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ০৭ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।