ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

উদ্বোধনেই ফ্রি সিজারিয়ান ও ডেলিভারির ঘোষণা আদ-দ্বীনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মে ২৭, ২০১৭
উদ্বোধনেই ফ্রি সিজারিয়ান ও ডেলিভারির ঘোষণা আদ-দ্বীনে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান

 

নিউজ ডেস্ক

ঢাকা: রাজধানীর জুরাইনে ‘আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল’-এর সেবা কার্যক্রম উদ্বোধন হয়েছে ২৬ মে শুক্রবার। এ উপলক্ষে মাসব্যাপী বিনা মূল্যে সব ধরনের চিকিৎসা দেয়া হবে গর্ভবতী মায়েদের।

বিকালে হাসপাতালের উদ্বোধন ঘোষণা করেন বিশিষ্ট আইনজীবী আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যারিস্টার রফিক-উল হক বলেন, আমি এবং আমার ছেলে ছাড়া পরিবারের প্রায় সব সদস্যই ডাক্তার। চিকিৎসাসেবা সহজ করার ইচ্ছা আমার অনেক আগে থেকেই ছিল। এ জন্য আমি এ হাসপাতালটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এখানে নামমাত্র অর্থে সবাই আধুনিক চিকিৎসা পাবে।

১০ তলা ভবনের আপাতত দুটি ফ্লোরে প্রায় ৪০ হাজার বর্গফুটজুড়ে কার্যক্রম শুরু হয়েছে। পরবর্তী সময়ে নির্মাণাধীন পুরো ভবনটি হাসপাতালের কাজে ব্যবহার হবে। ৫০০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালে থাকবে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা। এমনকি রোগীর সঙ্গে আসা স্বজনদের থাকা-খাওয়ার ব্যবস্থাও থাকবে। হাসপাতালে মাল্টি ক্যাজুয়ালিটি সার্ভিসসহ জরুরি সেবা নিশ্চিত করতে ভবনের ছাদে হেলিপ্যাডের ব্যবস্থা রাখা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা ডা: মুহাম্মদ আব্দুস সবুর, নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দিন, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজি মো: মাসুদ, ব্যবসায়ী হাজি মো: মোতাহার হোসেন।

সেবা কার্যক্রম শুরু উপলক্ষে ২৭ মে থেকে ২০ জুন পর্যন্ত গর্ভবতী মায়েদের স্বাভাবিক ডেলিভারি, সিজারিয়ান ও ডেলিভারি সংক্রান্ত অন্যান্য অপারেশনসহ অন্যান্য সেবা বিনামূল্যে দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ২৭, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।