ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ-তে বিশ্ব থাইরয়েড দিবস উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ২৫, ২০১৭
বিএসএমএমইউ-তে বিশ্ব থাইরয়েড দিবস উদযাপন বিএসএমএমইউ-তে বিশ্ব থাইরয়েড দিবস উদযাপন-ছবি-বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে  (বিএসএমএমইউ) র‌্যালি, আলোচনা সভা ও সেমিনারের মধ্য দিয়ে বিশ্ব থাইরয়েড দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন অংশ প্রদক্ষিণ করে।

 

এসময় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাক-কান-গলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার, অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, বাংলাদেশ থাইরয়েড অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. ফৌজিয়া মোসলেম প্রমুখ।  

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইএনএম অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।  

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ডা. সাহলা খাতুন এবং বিশেষ অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। সভাপতিত্ব করেন অধ্যাপক ডা. ফৌজিয়া মোসলেম।  

ডা. সাহলা খাতুন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা-নিরীক্ষার মান উন্নত ও নির্ভুল এবং ব্যয়ও তুলনামূলকভাবে কম।  

তিনি বলেন, চিকিৎসকদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ, সহানুভূতি ও সহমর্মিতা আরো দৃঢ় করা জরুরি। কোনো চিকিৎসকই যেন কোনো প্রতিষ্ঠান বা কোনো ব্যক্তির কাছে নিজেকে বিক্রি না করেন সেদিকে খেয়াল রাখতে হবে। সতর্ক হতে হবে, নিজেদের আত্মমর্যাদা অনুধাবন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান থাইরয়েড রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৭
আরআর/এসএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।