ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বরিশালে চিকিৎসকদের মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মে ২১, ২০১৭
বরিশালে চিকিৎসকদের মানববন্ধন

বরিশাল: রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও সমাবেশ করেছেন চিকিৎসকরা।

রোববার (২১ মে) বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বরিশাল জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মু. কামরুল হাসান সেলিমের সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) বরিশাল জেলা সভাপতি ডা. মো. ইসতিয়াক হোসেন, শেবাচিমের পরিচালক ডা. এস এম সিরাজুল ইসলাম, শের-ই বাংলা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. এস এম সারওয়ার, স্বাচিপ ও বিএমএ নেতা অধ্যাপক ডা. রনজিৎ চন্দ্র খা, অধ্যাপক ডা. অসিৎ ভূষন দাস, অধ্যাপক ডা. অসীম কুমার সাহা, ডা. সাহরিন সাবিহা তন্নি প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভুল চিকিৎসার দোহাই দিয়ে বাংলাদেশের বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে এক শ্রেণীর মানুষ চিকিৎসকদের ওপর হামলা চালাচ্ছে। যা জাতীর জন্য দুঃখজনক। রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা। অন্যথায় এ ঘটনাকে কেন্দ্র করে উদ্ভুত যেকোনো পরিস্থিতির জন্য চিকিৎসক সমাজ দায়ী থাকবে না।

সমাবেশে বিএমএ ও স্বাচিপের নেতারা অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কর্মসূচির আগে সকালে চিকিৎসকরা কালো ব্যাচ ধারণ করেন। মানববন্ধন ও সমাবেশে সর্বস্তরের চিকিৎসকরা অংশগ্রহণ করেন।

চিকিৎসক নেতারা জানিয়েছেন, কর্মসূচির অংশ হিসেবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত তারা কালো ব্যাচ ধারণ করবেন। পাশাপাশি বৃহস্পতিবারও মনববন্ধন করবেন। এছাড়া আগামী মঙ্গলবার দুপুর ১টার পর থেকে চিকিৎসকরা প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখবেন।

বাংলা‌দেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ২১ ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।