ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সেমিনার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, মে ১৯, ২০১৭
মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সেমিনার মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সেমিনার

মাদারীপুর: মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মে) সকালে জেলা শিল্পকলা একাডেমির হল রুমে ‘আমরা মানবতার গান গাই’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা এর আয়োজন করে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

‘আমরা মানবতার গান গাই’ নামের স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি খ.ম. খুরশীদের সভাপতিত্বে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান নিউরো বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এএসএম কামরুল হাসান সেমিনারে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে কি করণীয় এসব বিষয় তুলে ধরেন।

স্বেচ্ছাসেবী এ সংস্থা গত ৭ বছর ধরে মাদারীপুর জেলার স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে আসছে। মানুষের মৃত্যুর দিক বিবেচনা করে দেখা গেছে পৃথিবীতে হার্টের অসুখ ও ক্যান্সারের পর তৃতীয় স্থানে রয়েছে স্ট্রোক। এ রোগে আক্রান্ত হয়ে ইউরোপের মতো উন্নত দেশে গড়ে প্রতি বছর ৬ লাখ ৫০ হাজার মানুষ মৃত্যুবরণ করেন। আর আমেরিকায় গড়ে প্রতি ৪০ সেকেন্ডে একজন স্ট্রোকে মারা যান বলেও সেমিনারে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ১৯, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।