ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

গ্যাস্ট্রো লিভার হাসপাতালে শুধু ভর্তি ফি ২০ হাজার!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, মে ১৬, ২০১৭
গ্যাস্ট্রো লিভার হাসপাতালে শুধু ভর্তি ফি ২০ হাজার! গ্যাস্ট্রো লিভার হাসপাতাল

ঢাকা: গত ৪-৫ মাস আগে আমার এক খালা অসুস্থ হয়ে পড়ে। তৎক্ষণাত ওনাকে গ্যাস্ট্রোলিভার হাসপাতালের এক ডাক্তার দেখালে তিনি রক্তশূন্যতা হয়েছে এবং যে কোনো সময় স্ট্রোক করবেন বলে ভয়ভীতি দেখিয়ে খালাকে ওই হাসপাতালে ভর্তি করান।

ভর্তি করাতে আমাদের ২০ হাজার টাকা ফি দিতে হয়। ভর্তির সময় আমাদের ৬ ব্যাগ রক্ত দেওয়ার কথা বলা হয়েছিলো।

আমরা তখন কি করবো বুঝতেই পারছিলাম না। চারদিকে হন্যে হয়ে রক্ত খুঁজতে থাকি। এরমধ্যে খুব ইমারজেন্সি বলে এক ব্যাগ রক্ত তারা কিনে দেয়। তারপর আমরা কয়েকজন ডোনার পেয়ে যাই। দু’জন হাসপাতালেও আসে। তবে তাদের একজনকে রক্ত না নিয়েই ফেরতে পাঠানো হয়। কেননা রক্ত নাকি আর লাগবে না।

আরও পড়ুন: সন্তানকে পৃথিবীর আলো দেখতে দিলো না স্কয়ারের ডাক্তার


যাইহোক উনি ডাবল কেবিনের একটা বেডে তিনদিন ছিলেন। আমরা শেষ দিন দুপুর ১২টার আগে যখন রিলিজ করাতে যাই তখন আমাদের বাকি বিল আসে প্রায় ৫৪ হাজার টাকা। এর মধ্যে অনেক চেকআপ আর টেস্টও ছিলো।

আরও পড়ুন: স্কয়ার-ল্যাবএইডে এ কেমন চিকিৎসা!

এখন আমার প্রশ্ন ভর্তি হওয়ার জন্যই যদি এতো টাকা লাগে তাহলে কোনো মুমূর্ষ রোগী ভর্তি হওয়া কঠিন। কারণ এতো টাকা তাৎক্ষণিক নাও থাকতে পারে। তখন তিনি কি করবেন? আর ব্লাডের দামটাও আমরাই দিয়েছি। তাহলে তিনদিনের কিছু ওষুধ খরচ, খাবার খরচ (চেকআপ, টেস্টের বিল সর্বোচ্চ ১৫ হাজার বাদ দিলাম) আর কিছু এক্সট্রা জিনিসের খরচ এতো কেন? তাহলে ভর্তি ফি কি বিল্ডিং খরচ?

আরও পড়ুন: অর্থ ব্যয় করছেন, সেবা পাচ্ছেন তো?

তাছাড়া যেখানে ৬ ব্যাগ রক্তের কথা বলা হয়েছে সেখানে মাত্র দুই ব্যাগেই সেরে গেলো কীভাবে? আর ডাবল বেডের কেবিনের এক বেডে যদি এ টাকা নেয় তাহলে ডাবল বেড= ৫৪০০০X২=১০, ৮০০০+২০X২=১৪৮০০০। এটা শুধু ৩ দিনের খরচ!

***নাম প্রকাশে অনিচ্ছুক

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, মে ১৬, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।