ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দুর্গম এলাকার ডাক্তারদের ভালো জায়গায় পো‌স্টিং হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মে ২, ২০১৭
দুর্গম এলাকার ডাক্তারদের ভালো জায়গায় পো‌স্টিং হবে ৩৫তম বি‌সিএস (স্বাস্থ্য) ও (প‌রিবার প‌রিকল্পনা) ক্যাডারে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনুষ্ঠান- ছবি: ডিএইচ বাদল

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ না‌সিম বলেছেন, যেসব ডাক্তারদের দুর্গম এলাকায় পো‌স্টিং দেওয়া হচ্ছে তাদের পরবর্তীতে ভালো জায়গায় দেওয়া হবে। দুই বছরের আগে কারও সেখান থেকে সরে যাওয়ার সুযোগ নেই।

মঙ্গলবার (০২ মে) দুপুরে ৩৫তম বি‌সিএস (স্বাস্থ্য) ও (প‌রিবার প‌রিকল্পনা) ক্যাডারে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‌‘কোনোভাবেই পদায়ন করা জায়গা থেকে সরে যাওয়ার সুযোগ নেই।

দুই বছরের আগে কোনো পো‌স্টিং নেই। সুবিধা-অসুবিধা যাই হোক না কেনো তা আমরা দেখবো। ‌নিজেরা নিজেদের বা‌ড়ি ও এলাকা মনে করে সেবা দিতে হবে’।

পর্যায়ক্রমে ১০ হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী না‌সিম।

‌বিএন‌পির উদ্দেশ্যে তি‌নি বলেন, নির্বাচন সং‌বিধান অনুযা‌য়ী শেখ হা‌সিনার অধীনেই হবে। জনগণ ভোট যাকে দেবে সেই ক্ষমতায় যাবে। আন্দোলন করে লাভ হবে না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য প্র‌তিমন্ত্রী জা‌হিদ মালেক, স‌চিব সিরাজুল হক খান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি এম ইকবাল আর্সলান, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) কাজী মোস্তফা সরওয়ার, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মহাসচিব ও স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. এহতেশামুল হক চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ০২, ২০১৭
এসএ/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।