ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

এনাম মেডিকেলে ফ্রি ক্যান্সার চিকিৎসা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, মে ১, ২০১৭
এনাম মেডিকেলে ফ্রি ক্যান্সার চিকিৎসা এনাম মেডিকেলে ফ্রি ক্যান্সার চিকিৎসা-ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সবচেয়ে জটিল ও ব্যয়বহুল রোগ হিসেবে ক্যান্সারকে বিবেচনা করা হয়। এই দুরোরোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রতিবছর অর্থাভাবে বিনা চিকিৎসায় অনেক মানুষ মারা যায়।

মহান মে দিবস উপলক্ষে এই জটিল রোগেরই বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর সুবর্ণ সুযোগ দেওয়া হচ্ছে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে।

সোমবার (১ মে) সকাল থেকে শুরু হয়েছে এ চিকিৎসাসেবা প্রদান কার্যক্রম।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ড. আনোয়ারুল কাদের নাজিম বাংলানিউজকে জানান, পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে হাসপাতালের এনাম ক্যান্সার সেন্টারের পক্ষ থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আসা  প্রায় সাতশ’ নারী ও পুরুষকে বিনামূল্যে ক্যান্সারের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তাদের বিনামূল্যে খাবারও দেওয়া হবে।

তিনি আরও জানান, আগত সবার সেবা একদিনের মধ্যে দেওয়া সম্ভব না হলে আগামী আরও দু’একদিনও চালিয়ে নেওয়া হবে। দূর-দূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রয়োজনে থাকার ব্যবস্থা করা হবে।

বিনামূল্যে ক্যান্সারের চিকিৎসাসেবা পেয়ে এখানে আসা রোগীরা যথেষ্ট সন্তোষ প্রকাশ করছেন। তারা বাংলানিউজকে বলছেন, এ সেবা সব ক্যান্সার হাসপাতালে দেওয়া হলে অনেক মানুষ উপকৃত হতো। এনাম মেডিকেলে ফ্রি ক্যান্সার চিকিৎসা-ছবি: বাংলানিউজসংশ্লিষ্টরা জানিয়েছেন, এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালের বিখ্যাত ক্যান্সার চিকিৎসক ডা. সোমনাথ দে রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন। তার সহকারী হিসেবে আরও চারজন কাজ করে চলেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ০১, ২০১৭
এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।