ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ১১ রোগীর বিনামূল্যে অপারেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
বসুন্ধরা চক্ষু হাসপাতালে ১১ রোগীর বিনামূল্যে অপারেশন বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও রিসার্চ সেন্টারে চক্ষু বিনামূল্যে অপারেশন- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দীর্ঘদিন ধরে চোখে ঝাপসা দেখেন ঢাকার আশুলিয়ার কবিরপুর গ্রামের রাজিয়া বেগম। টাকার অভাবে চিকিৎসা করাতে পারেননি। দিনে দিনে তার চোখের আলো নিভে যাচ্ছিল। বয়স্ক জীবনে নেমে এসেছিল অন্ধকারের ছায়া। একটি অপারেশনে রাজিয়ার সেই অন্ধকার চোখ আবার ফিরে পাবে আলো।

বুধবার (২৬ এপ্রিল) কবিরপুর গ্রামের এমন ১১ জনের চোখের আলো ফিরিয়ে দেবেন বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও রিসার্চ সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসকরা। তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে।

অপারেশনের জন্য ২৫ এপ্রিল (মঙ্গলবার) আশুলিয়ার কবিরপুর থেকে এই ১১ জন রোগীকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ডি ব্লকে অবস্থিত বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও রিসার্চ সেন্টারে আনা হয়েছে।

বুধবার অপারেশন শেষে একদিন বিশ্রামের পর বৃহস্পতিবার তাদের বাড়িতে পাঠানো হবে।

অপারেশন করাতে আসা কবিরপুর গ্রামের মফিজউদ্দিন বাংলানিউজকে বলেন, ‘এহেনকার ডাক্তারেরা আমাগো এলাকা গিয়া আমাগো অবস্থা দেইখ্যা এই হাসপাতালে লইয়া আইছে। আনা-নেওয়া, থাকা-খাওয়া-অপারেশন, ওষুধপত্র সব কিছুই এই হাসপাতাল থেইক্যা দিতেছে’।
বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও রিসার্চ সেন্টারে  চক্ষু বিনামূল্যে অপারেশন- ছবি: জিএম মুজিবুর
আরেক রোগী রাজিয়া বেগম বাংলানিউজকে বলেন বলেন, ‘এই হাসপাতালের ডাক্তারদের উছিলায় আমার চোখ ভালা অইবো। টেকা পয়সা ছাড়া এমন চিকিৎসার কতা আমি বিশ্বাসই করি নাই’।

বসুন্ধরা চক্ষু হাসপাতাল ও রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ডা. মো. সালেহ আহমদ বাংলানিউজকে বলেন, দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রমের অংশ হিসেবে প্রতিমাসে মাঠ পর্যায়ে ফ্রি চক্ষু ক্যাম্প পরিচালনা করা হচ্ছে।

ইতোমধ্যে ঢাকার বাইরে ১০-১২ এলাকায় চক্ষু ক্যাম্প করে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এদের মধ্যে অপারেশন যোগ্য রোগীদের এ হাসপাতালে নিয়ে এসে অপারেশন করে তাদের চোখের আলো ফিরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এসই/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।