ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ’তে বিশ্ব হিমোফিলিয়া দিবসে সেমিনার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
বিএসএমএমইউ’তে বিশ্ব হিমোফিলিয়া দিবসে সেমিনার  বিএসএমএমইউ’তে বিশ্ব হিমোফিলিয়া দিবসে র‌্যালি-ছবি-বাংলানিউজ

ঢাকা: ‘তাদের কথা শুনুন’ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব হিমোফিলিয়া দিবসে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। 

সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

বাংলাদেশ সোসাইটি অব হেমাটোলজি এই সেমিনারের আয়োজন করে।  

সেমিনারে প্রধান অতিথি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, হিমোফিলিয়া অতিরিক্ত রক্তক্ষরণজনিত জন্মগত একটি রোগ। বিশ্ব হিমোফিলিয়া ফেডারেশনের পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশে ১০ হাজার ৬৪০ জন হিমোফিলিয়া রোগী রয়েছে।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. এহতেশামূল হক চৌধুরী দুলাল।  

সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মাসুদা বেগম।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
আরআর/আরআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।