[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭

bangla news

কালের কণ্ঠে কিডনি ও ইউরোলজি বিষয়ক হেলথ ক্যাম্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-১৬ ৯:১৫:০৩ এএম
সেমিনারে অতিথিরা।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেমিনারে অতিথিরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কারো কিডনি বা ইউরোলজি সংক্রান্ত রোগ হোক বা না হোক- পরিবারের প্রত্যেক সদস্যেরই বছরে একবার অন্তত‍ঃ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা দরকার। এসব রোগের সবচেয়ে বড় ভয়াবহতা হলো, প্রাথমিক পর্যায়ে এসব রোগের কোনো উপসর্গ থাকে না। সেজন্যই সচেতনতার জন্য হলেও নিয়ম করে পরীক্ষা-নিরীক্ষা করা দরকার।

শনিবার (১৫ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ (ইডব্লিউএমজিএল) প্রাঙ্গণে দৈনিক কালের কণ্ঠ’র সব সাংবাদিক ও কর্মীদের জন্য অনুষ্ঠিত কিডনি ও ইউরোলজি বিষয়ক হেলথ ক্যাম্পের শেষ দিন আয়োজিত সেমিনারে বক্তারা এ কথা বলেন। 

কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক মোস্তফা কামালের সভাপতিত্বে সেমিনারে কিডনি ও ইউরোলজি বিষয়ে বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের প্রধান ও আকু’র চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহরাব হোসেন সৌরভ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. ফজল নাসের। 

বক্তব্য রাখেন ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. আবদুল হাই চৌধুরী, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শাহ্ নায়ীম হাবিব প্রমুখ। সেমিনারে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ’র প্রশাসন বিভাগের  সহকারী মহাব্যবস্থাপক মিন্টু ভুষন রায়, ডেপুটি জেনারেল ম্যানেজার (বিজ্ঞাপন) হারুনের রশিদ, এজিএম (মার্কেটিং) মন্জুর হোসেন, মফস্বল সম্পাদক জাহেদুল আলম রুবেল, বার্তা সম্পাদক খায়রুল বাসার শামীম, ডেপুটি জেনারেল ম্যানেজার (সার্কুলেশন) মীর মো. আবুল হাছান, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. আবদুল হাই চৌধুরী, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শাহ্ নায়ীম হাবিব প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশে ভয়াবহভাবে বাড়ছে কিডনি বিকল, কিডনি ক্যান্সার, কিডনির পাথর, প্রোস্টেট ক্যান্সার, ব্ল্যাডার ক্যান্সার প্রভৃতি রোগীর সংখ্যা। অথচ জনসাধারণকে সচেতন করে প্রাথমিক পর্যায়ে এসব রোগ শনাক্ত করে দ্রুত চিকিৎসা নিলে অনেকাংশেই প্রতিরোধ সম্ভব।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa