ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি অপারেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি অপারেশন বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি অপারেশন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বসুন্ধরা চক্ষু হাসপাতালে চলছে বিনামূল্যে চোখের ছানি (ফ্যাকো) অপারেশন। এ কার্যক্রমের আওতায় বৃহস্পতিবার (২৩ মার্চ) ২৭ জনের চোখের ছানি অপারেশন করা হচ্ছে। এদিন সকাল ৯ টায় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্স ইনস্টিটিউটে এ কার্যক্রম শুরু হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং আমেরিকান প্রতিষ্ঠান সেন্টার ফর অ্যাডভান্স আই কেয়ারের যৌথ উদ্যোগে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

চার সদস্যের চিকিৎসক টিমের নেতৃত্বে রয়েছেন সেন্টার ফর অ্যাডভান্স আই কেয়ারের ডিরেক্টর সার্জন ডা. মট্টি ভাযীন।

সহযোগী হিসেবে রয়েছেন প্রফেসর ডা. এম ডি সালেহউদ্দিন আহমেদ, প্রফেসর ডা. এস এম মনিরুল হক, ডা. মৌটুসী ইসলাম।

এর আগে বিনামূল্যে চোখের ছানিপড়া রোগের অপারেশনের জন্য গত ৬ মার্চ বিজ্ঞপ্তি প্রকাশ করে বসুন্ধরা আই হসপিটাল। ১০ মার্চ পর্যন্ত নিবন্ধন জমা পড়ে ৯০ টি। প্রাথমিক বাছাই পর্বে ৬০ জন অংশ নেন। এদের মধ্য থেকে ২৭ জন রোগীকে শনাক্ত করা হয়।

২৭ রোগীর মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের অপারেশন পরে হবে। পরবর্তীতে তাদের অপারেশনের তারিখ জানিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার (২৩ মার্চ) ২০ জনের অপারেশন হচ্ছে। অনুপস্থিত রয়েছেন ২ জন। উপস্থিতির রোগীদের মধ্যে ১৫ জন পুরুষ ও ৫ জন নারী রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এএম/ওএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।