ঢাকা, রবিবার, ৭ কার্তিক ১৪২৪, ২২ অক্টোবর ২০১৭

bangla news

সখীপুরে বসুন্ধরা আই হসপিটালের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৪ ৭:১৬:৩৩ পিএম
সখীপুরে বসুন্ধরা আই হসপিটালের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা-ছবি: বাংলানিউজ

সখীপুরে বসুন্ধরা আই হসপিটালের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা-ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুরে বসুন্ধরা আই হসপিটালের উদ্যোগে বিনামূল্যে দিনব্যাপী চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। চক্ষু শিবিরে সখীপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা পাঁচ শতাধিক গরিব ও দুস্থ নারী-পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়।

বড়চওনা প্রবীণ কল্যাণ ফাউন্ডেশনের সহযোগিতায় মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১টায় উপজেলা বড়চওনা ফুলকুঁড়ি বিদ্যানিকেতনে অনুষ্ঠিত এ চক্ষু শিবির উদ্বোধন করেন উপজেলার কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান হারেজ বিএসসি।

এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক উপ-সহকারী পরিচালক ডা. মো. শামসুল হক।

বড়চওনা প্রবীণ কল্যাণ কেন্দ্রের সভাপতি মো. শাহজালাল চৌধুরী বেলালের সভাপতিত্বে চক্ষু শিবির উদ্বোধনের সময় বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার লাল, অধ্যাপক খান মোহাম্মদ সেলিম, সাত্তার মণ্ডল প্রমুখ।

দিনব্যাপী এ চক্ষু শিবিরে পাঁচ শতাধিক রোগীর চোখ পরীক্ষা করে বিনামূল্যে ওষুধ বিতরণ ও প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

বসুন্ধরা আই হসপিটালের চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসক মো. মজিবর রহমান ও এমএ খালেকের তত্ত্বাবধানে ৫০ জন গরিব ও অসহায় বয়স্ক ব্যক্তিকে চোখের ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। তাদের ঢাকায় নিয়ে অপারেশন করা হবে। এ চক্ষু শিবিরের আটজন সহকারী চিকিৎসক উপস্থিত ছিলেন।

উপজেলার বানিয়ারছিট গ্রাম থেকে আসা অব্দুর খালেক জানান, দীর্ঘদিন ধরে তার চোখ দিয়ে পানি পড়ে। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না। এখানে এসে বিনা খরচে ডাক্তার দেখানোর সুযোগ ও ওষুধ পেয়ে বেজায় খুশি হয়েছেন তিনি।

ডাকাতিয়া গ্রামের আব্দুর রশিদ বলেন, আমার চোখে অনেক দিন ধরে ছানি পড়েছে। টাকার অভাবে অপারেশন করাতে পারছিলাম না। বিনামূল্যে অপারেশন করা হবে জেনে এখানে এসেছি। পরীক্ষা করে ডাক্তার বলেছেন, আমার চোখ অপারেশনের পর ভালো হয়ে যাবে।

বসুন্ধরা আই হসপিটালের চক্ষু বিশেষজ্ঞ এম এ খালেক বলেন, গরিব ও দুস্থ বয়স্ক নারী-পুরুষের চক্ষু সেবা নিশ্চিত করতেই আমরা বিভন্ন উপজেলায় গিয়ে চিকিৎসা ও পরামর্শ দিয়ে আসছি। সেই সঙ্গে বিনামূল্যে চোখের ছানি অপারেশনসহ চোখ পরীক্ষা করে বিনামূল্যে ওষুধ দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa