ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সিআরপির ‘উন্মুক্ত দিবস’ শুক্রবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
সিআরপির ‘উন্মুক্ত দিবস’ শুক্রবার সিআরপির ‘উন্মুক্ত দিবস’ শুক্রবার

সাভার, ঢাকা: সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) উন্মুক্ত দিবস অনুষ্ঠিত হবে শুক্রবার (৩ মার্চ)।

এ দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির প্রাক্তন মহাপরিচালক ড. হারুনুর রশিদ।

এছাড়া সিআরপির প্রতিষ্ঠাতা ও সমন্বয়কারী ড. ভ্যালেরি টেইলর, নির্বাহী পরিচালক মো. শফিকুল ইসলাম, সিআরপির রোগী,  শিক্ষার্থী, শিক্ষক, সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা-কর্মচারীসহ সমাজের বিভিন্ন পেশার ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

সিআরপি আয়োজিত কর্মসূচির মধ্যে রয়েছে- সিআরপি সেবা কার্যক্রমের বর্ণনা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্র প্রদর্শনী,  প্রতিবন্ধীদের খেলাধুলা ও তাদের বিভিন্ন ধরেন হস্তশিল্পের প্রদর্শন ও বিক্রির ব্যবস্থা, নাগরদোলা, লটারিসহ বিভিন্ন ধরনের বিনোদনের আয়োজন।

প্রধান অতিথি সিআরপির কার্যক্রম পর্যবেক্ষণ করবেন ও এলাকা পরিদর্শন শেষে মেলা প্রাঙ্গণ গিয়ে সকাল ১১টায় মেলা উদ্বোধন করবেন।

মেলায় সিআরপির নিজস্ব সেবা ও তথ্য সংবলিত স্টল থেকে দর্শনার্থীরা সিআরপির সেবা সম্পর্কে ধারণা নিতে পারবেন। থাকবে মেডিকেল সার্ভিসেস উইং আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। দিনের দ্বিতীয় পর্যায়ে কুইন্স বিশ্ববিদ্যালয়ের অধীনে এহেড প্রজেক্টের উদ্যোগে পুতুল নাচের মধ্যদিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে।

এছাড়া রয়েছে সিআরপির উইলিয়াম ও মেরী টেইলর একীভূত স্কুলের বিশেষ শিশুদের নৃত্য পরিবেশনা, কর্মকর্তাদের হুইল চেয়ার খেলা, নৃত্যসহ বিএইচপিআই ও ভোকেশনাল শিক্ষার্থীদের সংগীত পরিবেশনা ও ব্যান্ড শো’র আয়োজন।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ২০টি আকর্ষণীয় পুরষ্কার সংবলিত র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে- দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটেয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এএটি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।