Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৩, ২৩ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

ভুয়া ক্লিনিক মালিকদের ‍অন্যায় দাবি মেনে নেওয়া হবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-২৬ ৭:২৫:৩৯ পিএম
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

ঢাকা: ভুয়া ক্লিনিক ও ডায়‍াগনস্টিক সেন্টারের মালিকরা যতোই ধর্মঘট পালন করুক না কেন তাদের কোনো অন্যায় দাবি মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউড ও হাসপাতাল পরিদর্শনকালে চিকিৎসক, নার্স ও কর্মচারীদের সঙ্গে মতিবিনিময়কালে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘ভুয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে। যদি তারা সতর্ক না হয় তবে এগুলো স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে। যতোই ধর্মঘট ডাকুক না কেন, কোনো লাভ হবে না।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে যেখানেই অবৈধ ক্লিনিক পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ জাতীয় ক্লিনিক রোগীকে সুস্থ করার চেয়ে মেরে পেলে বেশি। তিনি বলেন, ভূয়া ক্লিনিক বন্ধ হলে সরকারি হাসপাতালে রোগীর চাপ আরো বাড়বে। এজন্য সরকারি হাসপাতালের চিকিৎসকদেরকে বাড়তি চাপ নিতে প্রস্তুত থাকার আহ্বান জানান।

সরকারি হাসপাতালগুলোকে আরো সেবার উপযোগী করে গড়ে তুলতে চিকিৎসক ও নার্সদের নিয়মিত উপস্থিতি এবং সেবা দেওয়ার মতো মানসিকতা তৈরি করতে হবে।  পাশাপাশি হাসপাতালকে পরিচ্ছন্ন রাখাতেও নির্দেশ দেন মন্ত্রী।

জাতীয় নাক-কান-গলা হাসপাতালের মতো মনোরম ভবন ও অত্যাধুনিক যন্ত্রপাতিসমৃদ্ধ বেশ কিছু আধুনিক হাসপাতাল সরকার নির্মাণ করলেও সাধারণ মানুষের কাছে এগুলো এখনো ব্যাপক পরিচিতি লাভ করতে পারেনি বলে তিনি মন্তব্য করেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ০৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
এমএন/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..