Alexa
ঢাকা, বুধবার, ১৪ আষাঢ় ১৪২৪, ২৮ জুন ২০১৭

bangla news
দিনাজপুর ডায়াবেটিস হাসপাতাল

চিকিৎসক ধর্মঘট অব্যাহত, ফিরে যাচ্ছেন রোগীরা

|
আপডেট: ২০১৬-০১-৩০ ৫:৩১:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গত ২৪ জানুয়ারি থেকে শুরু হওয়া দিনাজপুর আঞ্চলিক ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালে চিকিৎসকদের ধর্মঘট অব্যাহত রয়েছে।

দিনাজপুর: গত ২৪ জানুয়ারি থেকে শুরু হওয়া দিনাজপুর আঞ্চলিক ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালে চিকিৎসকদের ধর্মঘট অব্যাহত রয়েছে।

এতে কার্যত অচল রয়েছে চিকিৎসাসেবা। ফলে  চিকিৎসা নিতে আসা হাজারো মানুষ বঞ্চিত হচ্ছেন সেবা থেকে। বাধ্য হয়ে ফিরে যাচ্ছেন তারা।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত দিনাজপুরসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে চিকিৎসা নিতে আসা অন্তত দুই শতাধিক রোগী ফিরে গেছেন বলে জানা গেছে।

রংপুর জেলার বদরগঞ্জ উপজেলা থেকে আসা বনিতা রায় (২৮) বলেন, খুব সকালে ডাক্তার দেখানোর জন্য এসেছি। এসে শুনি চিকিৎসক ধর্মঘটে সেবা বন্ধ রয়েছে। কোনো উপায় না পেয়ে বাড়ি ফিরে যেতে হচ্ছে।

একই অভিযোগ লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি এলাকার আক্কাস আলীর (৫৬)। তিনি বলেন, আমি একজন রেজিস্ট্রার্ড রোগী, আমার নিয়মিত চেকআপ প্রয়োজন। এখানে এসে শুনি চিকিৎসকদের ধর্মঘট চলছে। এভাবে চিকিৎসকরা কথায় কথায় ধর্মঘট করলে সাধারণ মানুষের কি হবে।

তবে হাসপাতালের আরিফ হোসেন নামে এক কর্মচারী জানান, হাসপাতালের পরীক্ষা-নিরীক্ষাসহ সব কার্যক্রম চালু রয়েছে। কিন্তু চিকিৎসক ছাড়া কিছুই করা যাচ্ছে না।

এ ব্যাপারে দিনাজপুর আঞ্চলিক ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালের চিকিৎসক আলতাফ হোসেন বলেন,  আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করা সম্ভব নয়।

তিনি হাসপাতালের বর্তমান কমিটির বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে জানিয়ে অবিলম্বে বেতন বৈষম্য দূর করতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

তবে হাসপাতালের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শফিকুল হক ছুটু জানান, ধর্মঘটের কারণে ৬৫ হাজার রেজিস্ট্রার্ডসহ দূর-দূরান্ত থেকে আসা শতাধিক রোগী প্রতিদিন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের অনেকে বাড়ি ফিরে যাচ্ছে।

তিনি বলেন, এই (হাসপাতালের) ১৩ জন চিকিৎসক সাধারণ মানুষকে জিম্মি করে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্‌ন করার চেষ্টা করছেন।

** ধর্মঘটে অচল দিনাজপুর ডায়াবেটিস হাসপাতাল

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa