Alexa
ঢাকা, বুধবার, ১৪ আষাঢ় ১৪২৪, ২৮ জুন ২০১৭

bangla news

সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুকে সমহিমায় তুলে ধরবে

357 |
আপডেট: ২০১৫-০৯-১২ ১২:৪২:০০ এএম
জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম

জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, এমন এক দিন আসবে যেদিন আমরা চাই বা না চাই এদেশের মানুষ বঙ্গবন্ধুকে তার সমহিমায় তুলে ধরবে। এবারের জাতীয় শোক দিবসে সেটাই প্রমাণ হয়েছে।

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, এমন এক দিন আসবে যেদিন আমরা চাই বা না চাই এদেশের মানুষ বঙ্গবন্ধুকে তার সমহিমায় তুলে ধরবে।

এবারের জাতীয় শোক দিবসে সেটাই প্রমাণ হয়েছে। সর্বস্তরের মানুষ স্বতঃস্ফুর্তভাবে জাতির পিতাকে স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।
 
শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সভায় সভাপতিত্ব করেন।
সভায় সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, গত ১০ বছর জাতীয় শোক দিবসের চেয়ে এ বছরের শোক দিবস অন্যভাবে পালিত হয়েছে।

এবারের শোক দিবসে আমরা যখন ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গেলাম তখন দেখলাম সেখানে হাজার হাজার মানুষ সমবেত হয়েছে। তখন সেখানে এক সঙ্গে ৬০ থেকে ৭০ হাজার মানুষ ছিলো। এই দৃশ্য অতীতে কখনও দেখিনি।

সাধারণ মানুষও স্বত‍ঃস্ফুর্তভাবে জাতীয় শোক দিবস পালন করেছেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এটা প্রমাণ করে এদেশের মানুষ বঙ্গবন্ধুকে ভালবাসে।

সৈয়দ আশরাফ ভারতের মহাত্মা গান্ধী, অ্যামেরিকার জর্জ ওয়াশিংটন, দক্ষিণ আফ্রিকার নেলসন ম্যান্ডেলার কথা উল্লেখ করে বলেন, তাদের দেশে দলমত নির্বিশেষে সকলেই তাদের শ্রদ্ধা করেন। বঙ্গবন্ধু জাতির পিতা। বঙ্গবন্ধুকে নিয়ে কেন বিতণ্ডা হবে। আমরা বঙ্গন্ধুকে আওয়ামী লীগের বঙ্গবন্ধু করে রাখতে চাই না। তিনি জাতির পিতা, কোনো রাজনৈতিক দলের বা গোষ্ঠীর একক সম্পদ হতে পারেন না।

তিনি বলেন, ধীরে ধীর মানুষের বিভ্রান্তি কেটে যাচ্ছে। কারণ বঙ্গবন্ধুকে নিয়ে, তার পরিবারের কোনো কোনো সদস্যকে নিয়ে নানা ধরণের অপপ্রচার চালানো হয়েছিলো। আস্তে আস্তে আমরা সব অপপ্রচার মেকাবিলা করেছি। মানুষ উপলব্ধি করতে পারছে কেন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো। মানুষ এখন আর বঙ্গবন্ধুর বিরুদ্ধে কুৎসা মেনে নেবে না।

বাংলাদেশ সময় ০০৪১ ঘন্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa