ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

সৌদি আরবে আবাসিক ভবনে আগুন, ৬ জনের মৃত্যু

1379 |
আপডেট: ২০১৫-০৮-৩০ ৫:০৮:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদি আরবের খোবার এলাকায় একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই শতাধিক মানুষ।

ঢাকা: সৌদি আরবের খোবার এলাকায় একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই শতাধিক মানুষ।

রোববার (৩০ আগস্ট) স্থানীয় সময় ভোর ৫টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় ৮টা ৪৫ মিনিট) পূর্বাঞ্চলীয় প্রদেশের সবচেয়ে বড় শহর খোবারে রাষ্ট্রীয় তেল প্রতিষ্ঠান ‘সৌদি আরামকো’র আবাসিক কমপ্লেক্সের একটি ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিভিল ডিফেন্স বিভাগ এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

ভবনটিতে ‘সৌদি আরামকো’র কর্মীরা বাস করতেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ ঘটনায় কোনো বাংলাদেশি হতাহত হয়েছেন কি না সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। আগুনের কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে জানিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ভবনের বেসমেন্ট থেকে আগুনের সূচনা ঘটে। সিভিল ডিফেন্স ও সৌদি আরামকো’র নিজস্ব অগ্নিনির্বাপক কর্মীরা সেখানকার বাসিন্দাদের সরিয়ে নেওয়ার ব্যবস্থা করছেন।

আরামকো’র ওই আবাসিক কমপ্লেক্সে আটটি ছয়তলা ভবন রয়েছে। মোট ৪৮৬টি ইউনিট রয়েছে সেখানে।

পূর্বাঞ্চলীয় প্রদেশের সিভিল ডিফেন্স বিভাগের মুখপাত্র কর্নেল আলি আল-কাহতানি জানিয়েছেন, ভবনের ছাদ থেকে হেলিকপ্টারে করে বসবাসকারীদের সরিয়ে নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa