[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ ফাল্গুন ১৪২৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ট্রানজিট চুক্তির তরতাজা খবর জানাতে থিম্পুতে জাহিদ

1031 |
আপডেট: ২০১৫-০৬-১৪ ৮:৫১:০০ পিএম

সোমবার (১৫ জুন) সই হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত-ভুটান ও নেপালের মধ্যে যাত্রীবাহী, পণ্যবাহী এবং ব্যক্তিগত যানবাহন চলাচলের চুক্তি। ভুটানের রাজধানী থিম্পুতে এই চুক্তি স্বাক্ষর করবেন চার দেশের পরিবহনমন্ত্রীরা।

ঢাকা: সোমবার (১৫ জুন) সই হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত-ভুটান ও নেপালের মধ্যে যাত্রীবাহী, পণ্যবাহী এবং ব্যক্তিগত যানবাহন চলাচলের চুক্তি। ভুটানের রাজধানী থিম্পুতে এই চুক্তি স্বাক্ষর করবেন চার দেশের পরিবহনমন্ত্রীরা।

এরই মধ্যে ভুটানের রাজধানী থিম্পুতে রয়েছে বাংলাদেশের প্রতিনিধি দল। আর সেখানে পৌঁছে গেছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রতিনিধিও।

বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট জাহিদুর রহমান রোববার রাত থেকেই থিম্পু অবস্থান করছেন। সেখান থেকে তিনি চুক্তি স্বাক্ষরের তরতাজা খবর দেবেন। জানাবেন প্রতিটি আপডেট।

এছাড়াও থাকবে এই ট্রানজিটের নানা দিক নিয়ে হরেক রকমের খবর, ব্যাখ্যা বিশ্লেষণ।

এই চুক্তির ফলে দক্ষিণ এশিয়ার চার দেশের মধ্যে নির্বিঘ্নে যাত্রী ও পণ্য পরিবহনের পথ সুগম হবে। বাংলাদেশ-ভারত-ভুটান ও নেপাল (বিবিআইএন)ভুক্ত দেশগুলোর নাগরিকরা এ চুক্তির ফলে ব্যক্তিগত গাড়ি নিয়েও চারটি দেশে ভ্রমণ করতে পারবেন।

চুক্তির খবর জানতে banglanews24.com হোক আপনার ডিজিটাল স্ক্রিন।

বাংলাদেশ সময় ২০৫১ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
এমএমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa