Alexa
ঢাকা, রবিবার, ১০ বৈশাখ ১৪২৪, ২৩ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile

ভালো মানুষ হওয়াই শিক্ষার প্রধান লক্ষ্য

194 |
আপডেট: ২০১৫-০৩-০১ ৪:০৮:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভালো মানুষ হওয়াই শিক্ষার প্রধান লক্ষ্য। ছাত্রদের প্রধান কর্তব্য লেখাপড়া করা ও জ্ঞান আহরণ করা। এ মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। রোববার (০১ মার্চ) দুপুর ১২টার দিকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবীন-বরণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধনী...

পাবনা: ভালো মানুষ হওয়াই শিক্ষার প্রধান লক্ষ্য। ছাত্রদের প্রধান কর্তব্য লেখাপড়া করা ও জ্ঞান আহরণ করা। এ মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

রোববার (০১ মার্চ) দুপুর ১২টার দিকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবীন-বরণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বর্তমানে দেশে দরিদ্র ২২ শতাংশ, অতি দরিদ্র ১১ শতাংশ। বর্তমানে তথ্য প্রযুক্তি অনেক উন্নতি হয়েছে। দেশের ১৩ কোটি মানুষের হাতে এখন মোবাইল পৌঁছে গেছে।

পাবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবিপ্রবি’র রিজেন্ট বোর্ড সদস্য অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোল্লা মাহমুদ হাসান, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো. হাবিবুল্লাহ, আওয়াল কবির জয় প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যুব সমাজ ও আইসিটির মধ্যে সমন্বয় হলে দেশ কখনো পিছিয়ে থাকবে না।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, মানুষ পুড়িয়ে কোনো মহৎ কাজ বা লক্ষ্য অর্জিত হয় না। বর্তমানে দেশ অগ্রসর হচ্ছে। এর গতিতে বাধা আসছে।

সেখানে পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মার্চ ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..