Alexa
ঢাকা, রবিবার, ৮ শ্রাবণ ১৪২৪, ২৩ জুলাই ২০১৭

bangla news

হবিগঞ্জে তারেকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

292 |
আপডেট: ২০১৪-১২-২৩ ২:৪৬:০০ পিএম
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান

বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার ঘটনায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা ১০০ কোটি টাকার মানহানি মামলা খারিজ করে দিয়েছে আদালত।

হবিগঞ্জ: বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার ঘটনায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা ১০০ কোটি টাকার মানহানি মামলা খারিজ করে দিয়েছে আদালত।

এর প্রতিবাদে ও তারেক রহমানের গ্রেফতার দাবিতে মিছিল করেছে জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রশীদ আহমেদ মিলন রাষ্ট্রীয় পূর্বানুমতি না থাকায় মামলাটি খারিজ করে দেন।

জানা যায়, ১৫ ডিসেম্বর লন্ডনে যুক্তরাজ্য বিএনপির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করেন তারেক রহমান।

এর প্রতিবাদে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম ১২৮ ধারায় ১০০ কোটি টাকা মানহানির মামলাটি দায়ের করেন।

মামলার শুনানি শেষে মঙ্গলবার বিচারক রশীদ আহমেদ মিলন রাষ্ট্রীয় পূর্বানুমতি না থাকায় ২০৩ ধারায় মামলাটি খারিজ করে দেন।

মামলার শুনানিতে বাদী পক্ষে অংশ নেন লুৎফুর রহমান ও নিলাদ্রী শেখর পুর কায়স্থ টিটো এবং বিবাদীপক্ষে অংশ নেন শামছু মিয়া চৌধুরী ও সালেহ আহমেদ চৌধুরী।

মামলার বাদী পক্ষের আইনজীবী নিলাদ্রী শেখর পুর কায়স্থ টিটো বাংলানিউজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, মামলা খারিজের পরপরই তারেক রহমানের গ্রেফতারের দাবিতে মিছিল করে জেলা ছাত্রলীগ। কোর্ট প্রাঙ্গণ থেকে শুরু হওয়া মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল সড়ক এলাকায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। এসময় সেখানে পথসভা করেন নেতাকর্মীরা।

এতে বক্তব্য রাখেন-জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম, সহ-সভাপতি সাইদুর রহমান, বৃন্দাবন সরকারি কলেজ ছাত্রলীগ যুগ্ম আহ্বায়ক মুর্শেদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa