ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

ভারতীয় হাইকমিশনের ইয়োগা প্রতিযোগীতায় বিজয়ী ১৮ বাংলাদেশি

49 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
ভারতীয় হাইকমিশনের ইয়োগা প্রতিযোগীতায় বিজয়ী ১৮ বাংলাদেশি

ঢাকা: ৬ষ্ঠ আন্তর্জাতিক ইয়োগা দিবস উপলক্ষ্যে ভারতীয় সরকার তার মন্ত্রণালয় এবং ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন (আইসিসিআর) ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের উদ্যোগে আয়োজন করে ‘মাই লাইফ মাই ইয়োগা’ শীর্ষক ভিডিও ব্লগিং প্রতিযোগীতা।

তিনটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই প্রতিযোগীতায় বিজয়ী হয়েছেন বাংলাদেশের ১৮ জন প্রতিযোগী।  

মঙ্গলবার (১৪ জুলাই) রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশন।

বিজয়ীরা হলেন- ১৮ বছরের নিচের ক্যাটাগরিতে ১ম হয়েছেন আফিফা হুসাইন অর্পা এবং মানসিফ হেলালী, ২য় হয়েছেন অপরাজিতা সাহা এবং প্রসেনজিৎ দে অর্ঘ্য ও ৩য় হয়েছেন জেরিস সুভা রুপন্তি এবং অরজিৎ সাহা।

১৮ বছরের বেশি বয়স ক্যাটাগরিতে ১ম হয়েছেন শাহনাজ বেগম ও সৌরভ মজুমদার, ২য় হয়েছেন ঝুমা বিশ্বাস ও মো. রোকনুজ্জামান, ৩য় হয়েছেন ফেরদৌস আরা জিনাত ও কেশব মৈত্র।

এছাড়া পেশাদার ইয়োগা বিভাগে ১ম হয়েছেন রাবেয়া খাতুন অর্থি ও মাজহারুল আলম, ২য় হয়েছেন চৌধুরী আবিদা সুলতানা ও আশীষ অধিকারী, ৩য় হয়েছেন মিখাং মারমা ও সান্তুনু বাপ্পা বিশ্বাস।

বিজ্ঞপ্তিতে হাইকমিশন জানায়, করোনা পরিস্থিতির কারণে এবারের ৬ষ্ঠ আন্তর্জাতিক ইয়োগা প্রতিযোগীতা পালন করা হয় পরিবারের মধ্যে নিজ পরিবারের সদস্যদের নিয়ে। সেই আয়োজনকে আরও দৃঢ় করতে এবং ঘরে থেকেও আরও মানুষকে ইয়োগার সঙ্গে সম্পৃক্ত করতে আয়োজন করা হয় ‘মাই লাইফ মাই ইয়োগা’ শীর্ষক ভিডিও ব্লগিং প্রতিযোগীতার। এতে বাংলাদেশ থেকেও বিপুল পরিমাণ সাড়া পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজয়ীদের খুব শিগগির সম্মানী হিসেবে নগদ অর্থমূল্য এবং সনদপত্র দেওয়া হবে। এছাড়া এই বিজয়ীরা ‘মাই লাইফ মাই ইয়োগা’ শীর্ষক আন্তর্জাতিক ইয়োগা প্রতিযোগীতায় অংশ নেওয়ার জন্য সুযোগ পাবেন বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad