ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

এমএস পেইন্টে ছবি এঁকে তাক লাগালেন ৮৭ বছরের নারী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এমএস পেইন্টে ছবি এঁকে তাক লাগালেন ৮৭ বছরের নারী কনকা গার্সিয়া ও এমএস পেইন্টে আঁকা ছবি

ঢাকা: কাজকর্ম থেকে অবসর নেওয়ার পর কেউ কেউ বাড়িতে বাগান করে সময় কাটান। কেউ আবার টিভি সিরিয়াল দেখাকে বেছে নেন পছন্দের কাজ হিসেবে। তবে স্পেনের ৮৭ বছর বয়সী কনকা গার্সিয়ার শখটা অন্যদের তুলনায় বেশ আলাদা। তিনি ছবি আঁকেন কেবল এমএস পেইন্ট ব্যবহার করে।

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি আঁকা-আঁকির সফটওয়্যারের নাম এমএস পেইন্ট। প্রোফেশনাল ইলাস্ট্রেটররা ছবি আঁকার কাজে এ সফটওয়্যারটি খুব একটা ব্যবহার করেন না।

কিন্তু নিজের কম্পিউটারে এ সফটওয়্যারটি আবিষ্কারের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি কনকাকে। একের পর এক এঁকে চলেছেন অসাধারণ সব চিত্র, যা দেখলে নিঃসন্দেহে অবাক হয়ে যাবেন সফটওয়্যারটির নির্মাতারাও। এমএস পেইন্টে আঁকা কনকা গার্সিয়ার ছবিকনকা বলেন, আমার স্বামী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে দেখভালের জন্য আমাকে বেশিরভাগ সময়ই ঘরের মধ্যে অবস্থান করতে হতো। তাই আমি পেইন্টে ছবি আঁকা শুরু করি। প্রথম দিকে একটা ঘর, একটা পাহাড়ের মতো ছোটখাট বস্তু আঁকতাম। ধীরে ধীরে এরমধ্যে খুঁটিনাটি যুক্ত করি। সবশেষে ফলাফলটা দেখে আমি নিজেই অবাক হয়েছি। এমএস পেইন্টে আঁকা কনকা গার্সিয়ার ছবিনাতনির পরামর্শে নিজের আঁকা বেশ কিছু ছবি কনকা ইনস্টাগ্রামে পোস্ট করেন। মার্চের শুরুতেও ইনস্টাগ্রামে তাকে অনুসরণকারীর সংখ্যা ছিল মাত্র ৩০০। এক মাসেরও কম সময়ের মধ্যে তাকে অনুসরণকারীর সংখ্যা দাঁড়ায় লাখেরও বেশি।  এমএস পেইন্টে আঁকা কনকা গার্সিয়ার ছবি
কনকার পোস্ট করা ছবিগুলোতে দেখা যায়, তিনি নিখুঁত দক্ষতায় ফুটিয়ে তুলেছেন শহর বা প্রকৃতির দৃশ্য। দৃশ্যের বিভিন্ন খুঁটিনাটি বিষয় দেখলে সবাইকে মুগ্ধ হতে বাধ্য। কারণ, এমএস পেইন্টের মাধ্যমে এরকম খুঁটিনাটি বিষয় ফুটিয়ে তোলা সহজ কাজ না। এমএস পেইন্টে আঁকা কনকা গার্সিয়ার ছবি
জানা যায়, এ ধরনের একটা চিত্র আঁকতে কনকার সময় লাগে গড়ে দুই সপ্তাহ। কনকা জানান, তার কল্পনাশক্তি তেমন ভালো নয়। তার স্বামী বিভিন্ন সময় তাকে যেসব পোস্টকার্ড পাঠাতেন সেগুলো দেখে দেখেই কনকা এসব ছবি এঁকেছেন।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।