ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

প্লেনে জানালার সঙ্গে সিটের সামঞ্জস্য থাকে না কেন?

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
প্লেনে জানালার সঙ্গে সিটের সামঞ্জস্য থাকে না কেন? প্লেনে জানালার সঙ্গে সিটের সামঞ্জস্য থাকে না

ঢাকা: যারা প্লেনে চড়েছেন তারা একটা ব্যাপার নিশ্চয় খেয়াল করে থাকবেন। সিটগুলো জানালার সঙ্গে ঠিক সামঞ্জস্যে সাজানো নেই। প্লেনের কোনো সিট জানালা থেকে বেশ কিছুটা সামনে তো কোনোটা জানালার অনেক পিছনে। আবার কোনো সিট বরাবর অবস্থান করছে একাধিক জানালা।

যারা প্লেনে ভ্রমণের সময় শখ করে জানালার পাশের সিটে টিকিট কাটেন, তাদের অনেক সময়ই মনোক্ষুণ্ণ হতে দেখা যায় জানালার সঙ্গে সিটের এমন অসামঞ্জস্যতা থাকায়।  

সম্প্রতি ইউটিউব চ্যানেল ‘টুডে আই ফাউন্ড আউট’ একটি ভিডিও প্রকাশের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে তুলে ধরেছে কেন প্লেনের সিটের সঙ্গে জানালার এমন অসামঞ্জস্যতা।

 

জানা যায়, প্লেনের সিটগুলো কীভাবে সাজানো হবে তা সম্পূর্ণভাবে এয়ারলাইন কর্তৃপক্ষের সিদ্ধান্তের উপর নির্ভর করে। কর্তৃপক্ষ কখনোই জানালার অবস্থান অনুযায়ী সিটগুলো সাজায় না। তাদের মূল উদ্দেশ্য থাকে অল্প জায়গার মধ্যে বেশি সিট আঁটানো।

অল্প স্থানের মধ্যে বেশি সিট আঁটানোর জন্যই সিটগুলোকে জানালার সঙ্গে সামঞ্জস্য রাখা সম্ভব হয় না। আর যাত্রীরা ভ্রমণের সময় জানালা দিয়ে ঠিকমতো বাইরের দৃশ্য উপভোগ করতে পারলো কিনা, তা নিয়ে তেমন মাথাব্যথা নেই কর্তৃপক্ষের।

বাংলাদেশ সময়: ০৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।