৮ টাকার ভালোবাসা এখন ১৫ টাকায়!
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

৮ টাকার ভালোবাসা এখন ১৫ টাকায়!

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ১২:২৭:৫০ এএম
ভালোবাসা দিবসেই যেন হাজারো গোলাপ চাষির ভাগ্য খুলে যায়। ছবি: বাংলানিউজ

ভালোবাসা দিবসেই যেন হাজারো গোলাপ চাষির ভাগ্য খুলে যায়। ছবি: বাংলানিউজ

নীলফামারী: বসন্ত আর ভালোবাসা দিবসকে কেন্দ্র করে বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে ফুল। ক’দিন আগেও যে গোলাপ পাওয়া যেত মাত্র পাঁচ থেকে আট টাকায় তা এখন বিক্রি হচ্ছে ১৫ টাকায়। তবে ফুলপ্রেমীরা মনে করেন দাম বাড়লেও কমবে না তাদের ভালোবাসা। 

হঠাৎ করেই ফুলের দাম তিনগুণ বেড়ে যাওয়ার কারণ জানতে চাইলে রসিকতার ছলে এক দোকানি বলেন, ‘ভালোবাসা আইছে না। তাই ৮ টাকার ভালোবাসা এখন ১৫ টাকায় বেচতাছি’।

এই ফুল বিক্রেতা হেসে আরো বলেন, ‘বসন্ত, ভালোবাসা দিবস, একুশে ফেব্রুয়ারি সবইতো সামনে। আর হেই দিনগুলির লাইগাই আমরা অপেক্ষা করি।’ এসময় ফুল বেইচা সারা বছরের ক্ষতি পুষাই লই। 

ভালোবাসা দিবস সামনে রেখে ফুলচাষিদের ব্যস্ততা বেড়ে গেছে। তবে বছরের এসময় বেশি দামে ফুল কিনতে একটুও কার্পণ্য করেন না খুচরা ব্যবসায়ীরা। কারণ তারাও জানেন, এই দিনটিতে প্রিয় মানুষটির হাতে ফুল তুলে দিতে গিয়ে পকেটের দিকে তাকাবেন না কেউই। 

আর এই ভালোবাসা দিবসেই যেন হাজারো গোলাপ চাষির ভাগ্য খুলে যায়। ১৪ ও ২১ ফেব্রুয়ারিতে প্রায় ৩ থেকে ৪ লাখ টাকার ফুল বিক্রি হবে সৈয়দপুর শহরে। এ দিবসটির অপেক্ষায় থাকেন প্রেমিক-প্রেমিকারা। 

খুচরা ফুল ব্যবসায়ী ইসলাম বলেন, ভালোবাসা দিবস উপলক্ষে গোলাপের দাম বেড়ে যায়। আমরাও বেশি দামে কিনি, বেশি দামে বিক্রি করি।  

সৈয়দপুর ফুল বিতানের মালিক মবিন জানান, বিয়ে-শাদী, উৎসবের পাশাপাশি বিশেষ দিবসগুলোর জন্য ফুল বিক্রির আশায় থাকি। আশা করি এবছরও আশানুরূপ ফুল বিক্রি হবে। তাই যশোরের গদখালি ও অন্যান্য জায়গায় অগ্রিম টাকা পাঠিয়ে বুকিং দিয়েছি।

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa